টিপস এন্ড ট্রিকস

একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে একাধিক গুগল অ্যাকাউন্ট ব্যবহার করবেন যেভাবে?

টিআইবিঃ আসসালামু আলাইকুম। টিআইবিতে আপনাদের সবাইকে স্বাগতম। আশা করি সবাই ভালো আছেন। প্রতিদিনের কাজে জিমেইল একটি অপরিহার্য অংশ। আমাদের অনেকেরই একটির বেশি গুগল অ্যাকাউন্ট রয়েছে। একাধিক অ্যাকাউন্টে বারবার লগইন করা মাঝে মাঝেই বিরক্তিকর হয়ে যায়। একটি অ্যাকাউন্ট থেকে লগ আউট করে পরে অন্য অ্যাকাউন্টে লগইন করে সময় নষ্ট হয় অনেকটাই। আজকের পোস্টে আমরা অ্যানড্রয়েড ফোনে কীভাবে একাধিক গুগল অ্যাকাউন্ট একসাথে ব্যবহার করা যায় তা দেখে নেব। নীচের পদ্ধতি টি Android 8.1 Oreo অপারেটিং সিস্টেমে সফল ভাবে পরীক্ষা করা হয়েছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে একাধিক গুগল অ্যাকাউন্ট ব্যবহার করবেন যেভাবে?

প্রথম ধাপ: ধরে নেওয়া হচ্ছে আপনার ইতিমধ্যেই একটি গুগল অ্যাকাউন্ট রয়েছে। এবার হোম স্ক্রিনে Settings এ ট্যাপ করুন। এরপরে Account সিলেক্ট করুন।

দ্বিতীয় ধাপ: এখানে Add Account অপশান দেখতে পাবেন। এর পাশেই থাকবে একটি + চিহ্ন। স্ক্রিনের নীচের দিকে এই অপশান চোখে পড়বে। এখানে ট্যাপ করে লিস্ট থেকে গুগল সিলেক্ট করুন। এখানে আপনাকে ডিভাইসের পাসওয়ার্ড বা পিন বা ফিঙ্গারপ্রিন্ট থেকে অথেন্টিকেশান করতে হবে।

তৃতীয় ধাপ: এবার যে গুগল অ্যাকাউন্ট যোগ করতে চান তার ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। যদি আপনার আলাদা কোন গুগল অ্যাকাউন্ট না থাকে তবে এখানেই নতুন অ্যাকাউন্ট খোলার অপশান পেয়ে যাবেন।

চতুর্থ ধাপ: লগইন এরপরে কিছু সময় ধরে অ্যানড্রয়েড আপনার নতুন অ্যাকাউন্টের সব ডাটা সিঙ্ক করবে। আবার অ্যাকাউন্টে ফিরে এসে গুগল সিলেক্ট করে নতুন অ্যাকাউন্টে ট্যাপ করে যে সার্ভিস গুলি সিঙ্ক করতে চান সেগুলির সিলেকশান তুলে দিতে পারেন।

পঞ্চম ধাপ: কোন অ্যাকাউন্ট ডিলিট করতে হলে Setting এ গিয়ে Account সিলেক্ট করে যে অ্যাকাউন্ট ডিলিট করতে চান সেটি সিলেক্ট করুন। নীচে Remove Account এ ট্যাপ করুন। সিলেক্ট করা অ্যাকাউন্ট ডিভাইস থেকে ডিলিট হয়ে যাবে।

আজ আমরা দেখলাম কিভাবে একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে একাধিক গুগল অ্যাকাউন্ট ব্যবহার করবেন। সবাই ভাল থাকবেন। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Back to top button