জেনে নিন কারা আপনার ফেসবুক প্রোফাইল নিয়মিত ভিজিট করেন

টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। বন্ধুরা কেমন আছেন? আপনার ফেসবুক প্রোফাইলে ফেসবুক প্রোফাইল বন্ধু তালিকার বাইরের কেউ নিয়মিত দেখে কী না আপনি জানেন না। এমনকি আপনার বন্ধু তালিকায় থাকা কোনও বন্ধুও আপনার সর্বশেষ ছবি কিংবা স্ট্যাটাস দেখেছে কী না আপনি হয়তো জানেন না।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

আপনার পক্ষে এটা তখনই জানা সম্ভব হয় যখন সেই বন্ধুরা আপনার ফেসবুক কার্যক্রমে লাইক বা কমেন্ট করে।

তবে এখন লাইক বা কমেন্টের দরকার নেই। এমনকি বন্ধু তালিকায় থাকারও প্রয়োজন নেই। এখন আপনি খুব সহজেই বের করতে পারবেন কারা আপনার ফেসবুক প্রোফাইল নিয়মিত দেখে।

যদিও বেশ কিছু অ্যাপের সাহায্যে এই কাজটি করা যায়। সেক্ষেত্রে অনেক সময়ই ফলাফল ঠিক আসে না। আছে নিরাপত্তার হুমকি অর্থাৎ এসব অ্যাপ ব্যবহার করে এই ফলাফল বের করে আনতে গেলে আইডি হ্যাকের ঘটনা ঘটতে পারে। তাই এসব অ্যাপের সাহায্য বাদ দিয়ে চলুন দেখে নেই নিরাপদ একটি পদ্ধতি-

  • প্রথমে ফেসবুকে লগ-ইন করুন।
  • এরপর আপনার টাইমলাইনে ‘অ্যাক্টিভিটি লগ’ অপশনের পাশের অপশনে (যেখানে তিনটি বিন্দু রয়েছে) রাইট বাটন ক্লিক করুন। সেখান থেকে ‘ভিউ পেজ সোর্স’ সিলেক্ট করুন।
  • এ পর্যায়ে কোড ভর্তি পুরো একটি পেজ পাবেন যার কিছুই আপনি বুঝবেন না। তবে ভয়ের কিছু নেই। এই পেজটিতে অবস্থান করার সময় ‘কন্ট্রোল+এফ’ (F) বাটন চাপুন। দেখবেন, ওপরে ডান কোণায় একটি সার্চবক্স এসেছে। এই সার্চবক্সে ‘InitialChatFriendsList’ লিখুন।
  • এরপর ‘InitialChatFriendsList’ এর পাশে কতগুলো নম্বরের তালিকা পাবেন। মূলত এই নম্বরগুলোই আপনার টাইমলাইনে যারা এসেছে তাদের ফেসবুক আইডি নম্বর।

  • এখন এই নম্বরগুলো দিয়ে আইডি বের করার জন্য ‘facebook.com’ (ফেসবুক ডটকম) সাইটে যেতে হবে। তারপর ফেসবুক ডটকমের পাশে স্ল্যাশ (/) চিহ্ন দিয়ে যেকোনও একটি নম্বর পোস্ট দিন। যেমন- facebook.com/ 100008223225037। দেখবেন একটি আইডি চলে এসেছে অর্থাৎ এই আইডিই আপনার প্রোফাইল দেখে থাকে।
  • এক্ষেত্রে, যে নম্বরটি (আইডি) একেবারে প্রথমেই থাকে সেই আইডিটি আপনার প্রোফাইলে নিয়মিত আসে। এরকম করে পর্যায়ক্রমে সব শেষের আইডিটি হলো যে আপনার প্রোফাইলে সবচেয়ে কম এসেছে।

সুতরাং, এই স্টেপগুলি এমন বন্ধু খুঁজে পেতে আপনাকে সাহায্য করবে, যারা আপনার প্রোফাইলকে প্রায়ই ভিজিট করে। আপনার যদি এই পোস্টের বিষয়ে এখনও কোনও প্রশ্ন থাকেন, তাহলে আপনি নীচের মন্তব্য বিভাগে এটি উল্লেখ করার জন্য স্বাগত।

Related Articles

Leave a Reply

Back to top button