টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আপনি কি কখনও Android এর উপর উইন্ডোজ ১০ ইনস্টল করতে চিন্তা করেছেন, কিন্তু জানেন না আপনি কিভাবে এটা করতে পারেন। তাহলে আপনি সঠিক পোস্টে আছেন। মনে হতে পারে অবাস্তব কিন্তু প্রযুক্তি আপনার জন্য এটা সম্ভব করেছে । আসলে এই কাজ করার জন্য আপনার কোনো প্রযুক্তিগত জ্ঞান লাগবে না । আপনাকে শুধু আমাদের নির্দেশিকা অনুসরণ করতে হবে এবং তারপর আপনি অ্যান্ড্রয়েডের ডিভাইসে উইন্ডোজ ১০ চালাতে পারবেন ।

কিভাবে অ্যান্ড্রয়েড বা ট্যাবলেটে উইন্ডোজ ১০ ইনস্টল করবেন

কিন্তু ধাপগুলো অনুসরণ করার আগে, আপনার অ্যান্ড্রয়েডে উইন্ডোজ চালানোর প্রয়োজন সম্পর্কে তথ্য থাকতে হবে. তাই সময় নষ্ট না করে শুরু করা যাক;

অ্যান্ড্রয়েড ফোনে উইন্ডোজ ইনস্টল করতে Requirments:

  • অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেট
  • হাই স্পিড ইন্টারনেট সংযোগ
  • একটি কম্পিউটার
  • USB ক‍্যাবল
  • চেঞ্জ মাই সফ্টওয়্যার সফ্টওয়্যার
  • ফাইল ট্রান্সফার অ্যাপ্লিকেশন
  • আপনার সময় শুধুমাত্র ১৫ মিনিট

এই ধাপগুলো অনুসরণ করার আগে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Windows ইনস্টল করার ধাপগুলো ঠিক করুন যে আপনার উপরের বিষয়গুলো শুরু হতে চলেছে কিনা । সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ‘ চেঞ্জ মাই সফটওয়্যার ‘ প্রোগ্রাম । যদি আপনি উপরোক্ত প্রয়োজনীয়তা পূরণ করে থাকেন, তাহলে এখন অ্যান্ড্রয়েডের উপর উইন্ডোজ ১০ ইনস্টল করার সময় । তাই শুরু করা যাক:

১। প্রথমে আপনার ফোন সেটিংসে যান এবং “ডেভেলপার অপশন”-এ স্ক্রোল করুন ।

২। তারপর আপনাকে ইউএসবি ডিবাগিং টিকচিহ্ন করতে হবে এবং ইউএসবি এর মাধ্যমে আপনার কম্পিউটারের সাথে অ্যান্ড্রয়েড ডিভাইসটি সংযুক্ত করতে হবে ।

৩। এখন এই লিঙ্কটি দেখুন এবং আপনার অ্যান্ড্রয়েড ফোনে আপনি যে Windows সংস্করণ করতে চান  সে অনুযায়ী “চেঞ্জ মাই সফটওয়্যার” অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন।

৪। ডাউনলোড হলে, আপনার কম্পিউটারে ডাউনলোড করা ফাইল চালু করুন এবং ইনস্টলেশন প্রক্রিয়াটি সম্পন্ন করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

৫। এরপর প্রোগ্রামটি সচল করুন এবং তারপর আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি একটি কম্পিউটারে সংযুক্ত করুন ।

৬। আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে windows ইনস্টল করতে অ্যান্ড্রয়েড > windows নির্বাচন করুন।

৭। এখন শুধু Continue ক্লিক করুন এবং তারপর আপনার ভাষা নির্বাচন করুন।

৮। তারপর windows ড্রাইভারটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করতে শুরু করবে।

৯। ড্রাইভার ডাউনলোড হলে, ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য শুধু এর উপর ট‍্যাপ করুন।

১০। এখন আপনার ফোনে অ্যান্ড্রয়েড বা উইন্ডোজ চালানোর কোনটি চালাবেন তার অপশন আসবে। আপনি একবার windows নির্বাচন করলে windows ইনস্টলেশন প্রক্রিয়া শুরু হবে।

১১। আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টলেশন প্রক্রিয়া সম্পন্ন না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

১২। প্রক্রিয়াটি শেষ হলে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে রিবুট হবে। সফল রিবুটের পর আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Windows ব্যবহার করতে প্রস্তুত।

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Windows ব্যবহার করে যদি আপনি অস্বস্তিকর বোধ করেন তাহলে মূল অ্যান্ড্রয়েড সংস্করণে ফিরে যান। এরজন্য আপনার জন্য আমাদের একটি সমাধান আছে । আপনি মূল সংস্করণে ফিরে যেতে অনুসরণ করতে পারেন এমন পদক্ষেপ:

১। একটি USB এর মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস আপনার কম্পিউটারে সংযুক্ত করুন ।

২। একবার সংযুক্ত হলে শুধু “চেঞ্জ মাই সফটওয়্যার” খুলুন।

৩। “Restore to Original” পুনঃস্থাপন করার একটি অপশন আছে। আপনাকে শুধু এর উপর ক্লিক করতে হবে।

৪। এরপর আপনার ডিভাইসটি মূল সংস্করণে ফিরে আসবে ।

অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে উইন্ডোজ ১০ ইনস্টল করতে আপনি অনুসরণ করতে পারেন উপরের পদক্ষেপগুলি। আশা করি আপনি এই পোস্টে কিছু সাহায্য পেয়েছেন । যদি এই পোস্টটি আপনাকে সাহায্য করে, তাহলে আপনার বন্ধু, পরিবার এবং আত্মীয়দের সাথে এটি শেয়ার করুন।

Leave a Reply