কিভাবে গুগল অ্যাকাউন্ট ডিলিট করবেন

টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। টেকনো ইনফো বিডিতে আপনাদেরকে স্বাগতম। প্রযুক্তি বিশ্বে গুগল টেক জায়ান্ট হিসেবে পরিচিত। দৈনন্দিন জীবনে প্রতিটি ক্ষেত্রে কোনো না কোনো বিষয়ে google আমাদেরকে সাহায্য করে থাকে বা গুগলের সাহায্য নিয়ে থাকি। কিন্তু আপনি কি শঙ্কিত? গুগল আপনার সম্পর্কে অনেক কিছু জানে। তাই চাইছেন আপনার গুগল অ্যাকাউন্টটি বাতিল করে দিতে। আবার এমনও হতে পারে, বাতিল করার জন্য ইতিমধ্যে চেষ্টা করেছেন, কিন্তু পারছেন না। জেনে নেওয়া যাক কিভাবে গুগল অ্যাকাউন্ট ডিলিট করবেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

গুগল একাউন্ট ডিলিট জন্য যে স্টেপগুলো অনুসরণ করতে হবে নিচে সেগুলো দেওয়া হল আশা করি নিচের স্টেপগুলো যথাযথভাবে অনুসরণের মাধ্যমে আপনার বহুল কাঙ্ক্ষিত গুগল অ্যাকাউন্ট ডিলিট করতে সক্ষম হবেন ইনশাআল্লাহ।

কিভাবে গুগল অ্যাকাউন্ট ডিলিট করবেন

ধাপ ১: শুরুতে accounts.google.com–এ যেতে হবে।

ধাপ ২: এরপর আপনার গুগল অ্যাকাউন্টের তথ্য দিয়ে সাইন ইন করেন।

ধাপ ৩: এবার যেতে হবে Account Preferences > Delete your account or services–এ।

ধাপ ৪: এখন পর্দায় দেখতে পাবেন ‘সিলেক্ট ডিলেট অ্যাকাউন্ট অ্যান্ড ডেটা’। আর তা নির্বাচন করুন।

ধাপ ৫: এই ধাপে গুগল আপনার ইউজার নেম ও পাসওয়ার্ড চাইবে। আর তা দিন।

ধাপ ৬: ওপরের ধাপ অনুযায়ী কাজ করে থাকলে অ্যাকাউন্ট বাতিলের জন্য ই-মেইল বার্তা পাবেন।

ধাপ ৭: ই-মেইল বার্তায় আসা লিংকে ক্লিক করে প্রক্রিয়াটি সম্পন্ন করে নিন।

অ্যাকাউন্ট বাতিল করলেন। কিন্তু হুট করে যদি আবার কোনো কারণে মত পরিবর্তন হয়, মানে অ্যাকাউন্টটি চালু করতে চাচ্ছেন, তাহলে তা করার সম্ভাবনা রয়েছে। এ জন্য accounts.google.com/signin/recovery ঠিকানায় গিয়ে ওই জি–মেইল ঠিকানা লিখে সাইন ইন করবেন। ফিরিয়ে আনা সম্ভব কি না, তা যত তাড়াতাড়ি সম্ভব গুগল জানিয়ে দেবে। কিংবা ওই ই-মেইলের ব্যাকআপ ঠিকানায় বার্তা পাঠাবে গুগল।

Related Articles

Leave a Reply

Back to top button