টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের জন্য নিয়ে এলাম ক্রেডিট কার্ড ছাড়া অ্যাপল আইডি তৈরির নতুন একটি পোস্ট।

আপনি যদি গান, গেমস, চলচ্চিত্র এবং অন্যান্য অ্যাপল সেবাগুলি কিনতে চান তবে একটি অ্যাপল আইডি থাকা আবশ্যক। কয়েক বছর আগে অ্যাপল আইডি তৈরির সময় আপনার ক্রেডিট কার্ডটি যুক্ত করা বাধ্যতামূলক ছিল। কিন্তু, এখন অ্যাপল তার অবস্থান পরিবর্তন করেছে এবং মানুষ ক্রেডিট কার্ড ছাড়া অ্যাপল আইডি তৈরি করতে পারে। কারণ যাই হোক না কেন আজ আমরা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি ক্রেডিট কার্ড ছাড়া অ্যাপল আইডি তৈরির পদ্ধতি। ক্রেডিট কার্ড ছাড়া অ্যাপল আইডি তৈরির জন্য পোস্টটি অনুসরণ করতে পারেন।

কিভাবে ক্রেডিট কার্ড ছাড়া অ্যাপল আইডি তৈরি করবেন

ক্রেডিট কার্ড ছাড়া অ্যাপল আইডি তৈরি যা আমরা আপনার সাথে ভাগ করতে যাচ্ছি খুব দ্রুত এবং সহজ। আপনাকে কেবল একটি বিনামূল্যের অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে এবং তারপর আপনি একটি ক্রেডিট কার্ড ছাড়া অ্যাপল আইডি তৈরি করতে পারবেন। সুতরাং আর কথা না বাড়িয়ে এখানে আপনাদের অনুসরণ করার প্রয়োজনীয় পদক্ষেপগুলি দেখানো হল..

১। প্রথমে আপনার কম্পিউটার থেকে আইটিউনস এ যান এবং তারপর স্টোর এ ক্লিক করুন।

২। তারপর আপনার পর্দার উপরে-বাম কোণ থেকে আপনাকে সঙ্গীত, চলচ্চিত্র, টিভি শো, বই ইত্যাদি নির্বাচন করতে হবে।

৩। এখন নিচে স্ক্রোল করুন এবং তারপর নিশ্চিত করুন যে আপনি আপনার বাসিন্দা দেশ iTunes store এ আছেন। আপনি আপনার স্ক্রিনে নীচের ডান দিকে পতাকাটি নিশ্চিত করতে এটি চেক করতে পারেন। যদি এটি আপনার বাসিন্দা দেশ পতাকা সেট না করে তাহলে এটি আপনার দেশের পতাকাে পরিবর্তন করুন। আপনি ক্লিক করে এটি করতে পারেন।

৪। এরপর স্টোর ওপেন হবে এবং আপনি একটি গান খুঁজে পেতে এবং কিনতে ক্লিক করুন (চিন্তা করবেন না, আপনাকে অর্থ প্রদান করতে হবে না)।

৫। আপনার পছন্দের গানটি পাওয়া গেলে Get বাটনে ক্লিক করুন। যখন স্টোরটি আপনাকে আপনার অ্যাপল আইডি লিখতে অনুরোধ করে তখন “অ্যাপল আইডি তৈরি করুন” বোতামে ক্লিক করুন।

৬। একটি নতুন উইন্ডো খুলবে এবং আপনাকে একটি বিনামূল্যে অ্যাপল আইডি তৈরি করতে পর্দার নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

৭। এখন আপনার সমস্ত ব্যক্তিগত তথ্য লিখুন

৮। সমস্ত তথ্য পূরণ করুন এবং চালিয়ে যান বোতামে ক্লিক করুন।

৯। পরবর্তী পৃষ্ঠাতে, আপেল আপনাকে আপনার অ্যাপল অ্যাকাউন্টের জন্য পেমেন্ট পদ্ধতি নির্বাচন করতে জিজ্ঞাসা করে। উপলব্ধ বিকল্পগুলি থেকে পেমেন্ট প্রকার হিসাবে “None” নির্বাচন করুন। তারপরে আপনার “বিলিংয়ের ঠিকানা” লিখুন এবং “আপেল আইডি তৈরি করুন” অপশনে ক্লিক করুন।

১০। এখানেই শেষ! আপনি ক্রেডিট কার্ড ছাড়া একটি বিনামূল্যে অ্যাপল আইডি তৈরি করেছেন। এখন আপনাকে যা করতে হবে তা হল এই অ্যাপল আইডি যাচাই করা। এটি করার জন্য অ্যাপল টিম থেকে প্রাপ্ত মেইল খুলুন এবং আপনার অ্যাকাউন্টটি যাচাই করতে অন-স্ক্রিনের নির্দেশাবলী অনুসরণ করুন।

১১। আপনার অ্যাপল আইডি যাচাই করার পরে আপনি আপনার আইফোন, আইপ‍্যাড এবং এমনকি আপনার iCloud অ্যাকাউন্টেও এই অ্যাপল আইডি ব্যবহার করতে পারেন।

এটাই! একটি পদক্ষেপ যা আপনাকে ক্রেডিট কার্ড ছাড়াই বিনামূল্যে অ্যাপল আইডি তৈরি করতে সাহায্য করবে। আমি আশা করি এই পোস্ট আপনাকে এই কাজ করতে সাহায্য করতে পারে। যদি আপনি এই পোস্টটি সহায়ক মনে করেন তবে আপনার বন্ধু এবং অন্যান্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এছাড়াও, যদি আপনি আমাদের পোস্ট সম্পর্কিত কোনও সন্দেহ বা প্রশ্ন করেন তবে নিচের মত মন্তব্য বিভাগের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন।

Facebook Comments