অ্যাপ্লিকেশন

বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধের সব চেয়ে সহজ ও কার্যকরী ২টি উপায়

টিআইবিঃ অ্যাড বা বিজ্ঞাপন এর সাথে পরিচয় নেই এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। রেডিও, টেলিভিশন থেকে শুরু করে ইন্টারনেট সর্বত্রই বিজ্ঞাপনের জয়জয়কার। আজ আমরা ইন্টারনেটের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধের সব চেয়ে সহজ ও কার্যকরী ২টি উপায় নিয়ে আলোচনা করবো।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ইন্টারনেট চালু থাকলে বিভিন্ন অ্যাপে বা ওয়েবসাইটে পপ-আপ অ্যাড দেখা যায়। মাঝে মাঝে জরুরি কাজের মাঝখানে বিজ্ঞাপন চলে আসে। এতে কাজের ব্যাঘাত ঘটে। যদি ফোনে কিছু অ‍্যাপ ইনস্টল করা হয় তাহলে এই ঝামেলা থেকে রক্ষা পাওয়া যাবে।

প্রথম পদ্ধতি: ব্লকাডা (BLOKADA)

ব্লকাডা ওয়েবসাইটের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধের একটি অন্যতম সমাধান। এর প্রধান সুবিধা হল এটি সহজে ব্যবহার করা যায় এবং এটি ব্যবহার করার জন্য ডিভাইস রুট করার ঝামেলা নেই। অ‍্যাপটি ফোনে ইনস্টল করে শুধু মাত্র চালু করে দিলেই কেল্লাফতে। এরপর ফোনে থাকা সব অ‍্যাপ ও ব্রাউজার মনিটর করে বিজ্ঞাপন দেখা মাত্রই তা ব্লক করে দেবে। ওয়াইফাই ও মোবাইল ডেটাতে অনায়াসে কাজ করবে এটি।

অ‍্যাপটিতে রয়েছে নোটিফিকেশন সুবিধা। কোনো বিজ্ঞাপন ব্লক করলে তা নোটিফিকেশনের মাধ‍্যমে জানিয়ে দেবে। তবে চাইলে নোটিফিকেশন বন্ধ করেও রাখা যাবে।

অ‍্যান্ড্রয়েড ব‍্যবহারকারীরা এখানে ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। দুঃখের বিষয় অ্যাপটি গুগল প্লেস্টোরে পাওয়া যাবে না।

দ্বিতীয় পদ্ধতি: অ‍্যাডব্লকার ব্রাউজার (Adblock Browser)

বিজ্ঞাপনের কারণে যেমন বিরক্তির উদ্রেক হয় তেমনি ওয়েবসাইট লোডও হয় দেরিতে। বিজ্ঞাপন মুক্ত ওয়েবসাইট পেতে চাইলে অ‍্যাডব্লকার ব্রাউজারটি ব্যবহার করা যেতে পারে। ব্রাউজারটি তুলনামূলক ভাবে কম ডেটা খরচ করে এবং ২০ শতাংশ ব‍্যাটারি সাশ্রয়ী করে। যদি কখনো কোন ওয়েবসাইটের বিজ্ঞাপন দেখার প্রয়োজন হয় তাহলে ওয়েবসাইট থেকে অ‍্যাডব্লক ফিচারটি তুলেও নিতে হবে।

অ‍্যাডব্লকার ব্রাউজার থেকে অ‍্যাডব্লক ফিচারটি তুলে নিতে ‘settings’ থেকে ‘block ads on this site’ অপশনটি থেকে টিক চিহ্ন তুলে দিতে হবে।

অ্যান্ড্রয়েড প্লাটফর্মে ৪.৩ রেটিং প্রাপ্ত ব্রাউজারটির সাইজ ৩৯ মেগাবাইট। ব্রাউজারটি ১ কোটির বেশি ডাউনলোড হয়েছে।

  • অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অ‍্যাডব্লকার ব্রাউজারটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।
  • আইওএস ব‍্যবহারকারীরা অ‍্যাডব্লকার ব্রাউজারটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আশা করি পোস্টটি আপনাদের উপকারে আসবে এবং বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধের সহায়ক হবে।

Leave a Reply

Back to top button