কিভাবে iTunes ছাড়া আইফোনে গান অ্যাড করবেন

1
366

টিআইবিঃ আসসালামু আলাইকুম। টেকনো ইনফো বিডিতে আপনাদের সবাইকে স্বাগতম। আমরা জানি iTunes কম্পিউটারের সাথে iOS ডিভাইস সংযোগ করতে সাহায্য করে এবং এটি ছাড়া আইওএস ডিভাইসের সাথে পিসির ডাটা সিঙ্ক করা কঠিন। তাই অনেক ব্যবহারকারী তাদের ব্যক্তিগত কম্পিউটারে এই সফ্টওয়্যার ব্যবহার করে। কিন্তু যদি আপনার কাছে এই টুলস না থাকে এবং আপনি আপনার কম্পিউটার থেকে আইফোনে গান বা অন্য কিছু ট্রান্সফার করতে চান তাহলে কি করবেন? অনেক আইফোন ব্যবহারকারীই আসেন যারা জানেন না কিভাবে আইফোন থেকে পিসিতে ওয়্যারলেস ফাইল স্থানান্তর করতে হয়। তাদের জন্য আজকের পোস্ট কিভাবে iTunes ছাড়া আইফোনে গান অ্যাড করবেন।

কিভাবে iTunes ছাড়া আইফোনে গান অ্যাড করবেন

সাধারনত iOS ব্যবহারকারী তাদের পিসিতে আইটিউনস ব্যবহার করে পিসি থেকে আইফোন এবং তদ্বিপরীত ফাইলগুলি স্থানান্তর করার জন্য USB ডাটা ক্যাবল ব্যবহার করে। কিন্তু এখন আপনি উচ্চ গতিতে ফাইল স্থানান্তর উভয় ডিভাইসের সাধারণ শেয়ারিং ওয়াইফাই নেটওয়ার্কের উপর আপনার আইফোন অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।

নিচে ৩টি পদ্ধতির মাধ্যমে কিভাবে আইটিউনস ছাড়া আইফোনে গান অ্যাড করবেন তা দেখানো হল;

# Air Transfer ব্যবহার করেঃ

১। প্রথমে আপনার আইফোনে এয়ার ট্রান্সফারের জন্য iOS Cool Air Transfer অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং ইনস্টল করুন।

২। অ্যাপসটি খোলার পর, আপনি নীচের মত একটি স্ক্রিন দেখতে পাবেন।

৩। এখন ওয়াইফাই বোতামে ডানদিকের কোণায় টানুন।

৪। এখন অ্যাপ্লিকেশনটি আপনার রাউটারের সাথে সংযুক্ত হবে এবং একটি URL তৈরি করবে যা আপনার পিসির ওয়েব ব্রাউজারে খুলতে হবে।

৫। এখন আপনি আপনার আইফোনে প্রদর্শিত URL খোলার পরে নীচের মত একটি পর্দা দেখতে পাবেন।

৬। এখন আপনার আইফোনের অ্যাপ্লিকেশনটির Done বোতামে ক্লিক করুন এবং উভয় ডিভাইস একই ওয়াইফাই নেটওয়ার্কে সংযুক্ত হবে।

৭। এখন কোন প্রকার এক্সটারনাল কেবল ছাড়াই আপনি পিসি থেকে আইফোন বা আইফোন থেকে পিসিতে দুটি ডিভাইসের মধ্যবর্তী যে কোন মিডিয়া শেয়ার করতে পারেন।

৮। এখন ইচ্ছা মত ফাইল শেয়ার করুন এবং Cool শেয়ারিং টিপ উপভোগ করুন ।

# Shareit ওয়্যারলেস ট্রান্সফার ব্যবহারঃ

পিসি থেকে আইফোন বা আইফোন থেকে পিসিতে ওয়্যারলেস ফাইল ট্রান্সফার সবচেয়ে জনপ্রিয় টুলস Shareit যার মাধ্যমে আপনি সহজেই একটি হটস্পট নেটওয়ার্ক তৈরি করে ফাইল স্থানান্তর করতে পারেন। আপনার আইফোন এবং পিসি এক রাউটারের সাথে সংযুক্ত হওয়া উচিত যাতে আপনি ফাইল সহজেই ফাইল শেয়ার করতে পারেন।

এই পদ্ধতির প্রধান সুবিধাটি হল আপনার আইফোনকে পিসি থেকে কোন ইউএসবি ক্যাবল ব্যবহার করে সংযোগ স্থাপন করতে হবে না। তাই সব স্থানান্তর হবে ওয়্যারলেস এবং উচ্চ গতির। তাই এটি ট্রাই করতে পারেন।

Shareit ডাউনলোড করুন পিসি || আইফোন

# Google Play Music সিঙ্ক ব্যবহার করেঃ

Google play music ক্লাউড পরিষেবা প্রদান করে যেখানে আপনি যে কোন ডিভাইস থেকে গান আপলোড করতে পারেন এবং একই জিমেইল একাউন্ট ব্যবহার করে অন্যান্য ডিভাইসে গান ডাউনলোড করতে পারেন। আপনার পিসির মত আপনার প্রিয় গানগুলি Google play music আপলোড করুন।

এরপরে একই জিমেইল অ্যাকাউন্টে লগ ইন করে সহজেই প্রিয় গানগুলি আপনার আইফোনে ডাউনলোড করতে পারেন। তাই আপনার আইফোনে গান যুক্ত করার জন্য Google Play Music সিঙ্কটি ব্যবহার করতে পারেন।

So, এই হল আইটিউনস ছাড়া আইফোনে গান অ্যাড করার সবচেয়ে সহজ পদ্ধতি। আশা করি এর মাধ্যমে আইফোনে নতুন নতুন গান অ্যাড করার মাধ্যমে জীবনকে আরও সহজ ও সুন্দর করতে পারবেন। সবাই ভাল থাকবেন। আল্লাহ্‌ হাফেয।

১টি মন্তব্য

Leave a Reply