টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। টেকনো ইনফো বিডি তে আপনাদেরকে স্বাগতম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আপনাদের জন্য নিয়ে এলাম ইনস্টাগ্রাম সংক্রান্ত একটি পোস্ট কিভাবে ইনস্টাগ্রাম ভিডিওতে নিজস্ব মিউজিক যোগ করবেন?

ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের স্টোরি ফিচার বেশ জনপ্রিয় হয়েছে তরুন প্রজন্মের কাছে। কিন্তু মাত্র ২৪ ঘন্টা দেখা যায় এই স্টোরিগুলি। ছবি বা ভিডিও ব‍্যবহার করা যায় এই স্টোরিতে। কিন্তু একটি ভিডিও তখনি আকর্ষনীয় হয় যখন তাতে যোগ হয় একটি ভালো মিউজিক।

ইনস্টাগ্রামের ইনবিল্ট এডিটিং টুল দিয়ে কোন ভিডিওতে মিউজিক অ্যাড করা যায় না। যদিও অন্য অ্যাপ ব‍্যবহার করে নিজের ভিডিওতে মিউজিক অ্যাড করে নিতে পারবেন আপনি। আসুন দেখে নেওয়া যাক এমনি পাঁচটি অ্যাপ।

VidLab:

এই অ্যাপের মাধ্যমে আপনার ফোনের যে কোন মিউজিক যোগ করতে পারবেন যে কোন ভিডিওর সাথে। এছাড়াও আপনি রেকর্ড করে নিতে পারবেন নিজের অডিও ক্লিপ। এছাড়াও আপনি iTunes ও গুগল প্লে থেকে ডাউনলোড করে নিতে পারবেন মনের মতো ট্র্যাক। আর যদি আপনি এই সব ফিচার ব‍্যবহার করতে চান তবে আপনাকে কিনতে হবে এই অ্যাপ।

Videoshop:

আগেই অ্যাপের মতোই এই অ্যাপেও আপনি করতে পারবেন একই সব কাজ। আর এই অ্যাপটি অ্যানড্রয়েডে ব‍্যবহার করতে কোন টাকা দিতে হবে না। তবে iOS ব‍্যবহারকারীদের এই অ্যাপের জন্য খরচ করতে হবে দুই মার্কিন ডলার।

Flipgram:

এই অ্যাপে রয়েছে অসংখ্য মিউজিক ও ফিল্টার। এই অ্যাপের মাধ্যমে আপনি সরাসরি ইনস্টাগ্রাম ও ফেসবুকে শেয়ার করতে পারবেন এডিটেড ভিডিও।

Background Music for Video:

আপনি যদি খুব সাধারন ভাবে কাজ করতে ভালোবাসেন তবে এই অ্যাপ আপনার জন্য। এই অ্যাপের মাধ্যমে খুব সহজে ও তাড়াতাড়ি যেকোন ভিডিওতে অ্যাড করতে পারবেন মিউজিক।

Quik by GoPro:

Quik by GoPro অ্যাপের মাধ্যমে আপনি ভিডিওতে টেক্সট ও মিউজিক লাগিয়ে এডিট করতে পারবেন। এছাড়া আপনি ছবিও ব্যবহার করতে পারবেন। আর এই অ্যাপ নিজে থেকে আপনার ভিডিও ক্লিপ এডিট করে ফিল্টার লাগাতে পারে। প্লে স্টো ও iTunes এ বিনামুল্যে ডাউনলোড করতে পারবেন এই অ্যাপ।

আশা করি ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের পোস্টটি ভালো লেগেছে। সবাই সুস্থ ও ভালো থাকবেন এই কামনায় আজকের মত বিদায়। আল্লাহ হাফেজ।

Leave a Reply