টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। iphone যত পুরাতন হবে এর ব্যাটারির কার্যক্ষমতা তত স্লো হতে থাকবে। এমন একটি বিবৃতি পরে আইফোন ব্যবহারকারীগণ তাদের ব্যাটারি পরিবর্তন করার জন্য অ্যাপেল স্টোরে ভিড় শুরু করেছে এবং এই ব্যাটারি বদল করতে গ্রাহকদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে।

আপনি যদি এই দীর্ঘ লাইন এড়াতে চান তবে আজকের পোস্ট আপনার জন্য দেখে নিন কিভাবে বাড়িতেই বদলাবেন iPhone এর ব্যাটারি। ধৈর্য ধরে কাজ করলে খুব সহজেই আপনি বদলে ফেলতে পারবেন আপনার iPhone এর ব্যাটারি।

# প্রয়োজনীয় যন্ত্রপাতি ও নতুন ব্যাটারি কিনে ফেলুনঃ

আপনার iPhone এর ব্যাটারি বদল করতে আপনার প্রয়োজন সঠিক যন্ত্রপাতি ও একটি নতুন ব্যাটারি। এই সবই একসাথে কিনে ফেলতে পারেন। এছাড়াও ঐ প্যাকে পাবেন কিভবে বদলাতে হবে এই ব্যাটারি তার বিস্তারিত বিবরন। আপনি যদি একদম আনাড়ি হন তাও আপনি এই গাইড দেখে বদলে ফেলতে পারবেন আপনার iPhone এর ব্যাটারি।

# কিন্তু এটা অতটাও সহজ নয়ঃ

অবশ্যই iPhone এর ভিতরের সারকিট খুবই জটিল এবং তা সারাই করা কোন মজার কাজ নয়। যদিও আপনি এখানে কিছুই সারাই করছেন না, শুধুমাত্র বদলে ফেলছেন আপনার ফোনের ব্যাটারি। ব্যাটারিটি একটি স্ট্রিপ দিয়ে সুরক্ষিত থাকে। সাবধানে তা খুলে ফেলুন। এরপরে আপনাকে খালি করেকটি স্ক্র ও কানেকটার খুলতে হবে।

# কিছু গুরুত্বপুর্ণ ধাপঃ

ক্রু ও কানেকটার খোলা কঠিন কাজ না হলেও আঁঠা নিয়ে কাজ করা জটিল। আপনার কাছে যদি iPhone 7 বা তার থেকেও নতুন মডেল থাকে তাহলে আপনাকে ফোনের এজে হিট দিতে হবে। এর ফলে আঁঠা নরম হয়ে যাবে যা আপনার ফোনের স্ক্রিনকে বাকি অংশের সাথে আটকে রাখে। ভয় পাওয়ার কোন কারণ নেই। রিপ্লস কিটের মধ্যেই বুঝিয়ে লেখা থাকবে কিভাবে করবেন এই কাজ।

# ব্যাটারি বদলাবেন কিভাবেঃ

তাড়াহুড়ো করবেন না। ধীরসুস্থে বদল করুন আপনার iPhone এর ব্যাটারি। সময় নিয়ে বুঝে কাজ করুন। এই কাজ আবশ্যই খুব সহজ নয়, তবে অসম্ভবও নয় এই কাজ।

উপরের নির্দেশনাগুলো সঠিকভাবে অনুসরণের মাধ্যমে আপনি ইচ্ছা করলে বাড়িতে আপনার আইফোনের ব্যাটারি পরিবর্তন করে নিতে পারেন। তবে এ সংক্রান্ত যাবতীয় জটিলতা আপনাকেই বহন করতে হবে। তাই জেনে বুঝে কাজ করুন কাজ করার পরে আফসোস করবেন না। ধন্যবাদ।

Facebook Comments