আর্থিক প্রতিষ্ঠানেও জ্বালানি সাশ্রয়ী নীতিমালা করার নির্দেশ

জ্বালানি সাশ্রয়ে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) নির্দেশনা অনুযায়ী ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানে নীতিমালা তৈরি ও তা পরিপালন করতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

রোববার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত একটি নির্দেশনা দিয়ে সব আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

আরও দেখুন: ক্রেডিট কার্ডের লেনদেনে রিটার্ন দাখিলের বাধ্যবাধকতা শিথিল

নির্দেশনায় স্রেডার গাইডলাইন ও নির্দেশিকার সঙ্গে সামঞ্জস্য রেখে আর্থিক প্রতিষ্ঠানের নিজস্ব নীতিমালায় প্রণয়ন এবং তা যথাযথভাবে প্রতিপালন নিশ্চিত করতে বলা হয়েছে। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে ব্যাংকগুলোর জন্য একই নির্দেশনা দিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক।

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে গত ২৪ আগস্ট থেকে নতুন সময়সূচিতে চলছে আর্থিক প্রতিষ্ঠানগুলো। এখন সকাল ৯টায় কার্যক্রম চালু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। স্বাভা‌বিক সময় চ‌লে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Back to top button