ফিরোজ হোসেন এক্সিম ব্যাংকে নতুন এমডি ও সিইও

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ফিরোজ হোসেন। এর আগে তিনি ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন।

মোহাম্মদ ফিরোজ হোসেন ১৯৮৮ সালে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে ন্যাশনাল ব্যাংকে কর্মজীবন শুরু করেন। ১৯৯৯ সালে এক্সিম ব্যাংকের প্রতিষ্ঠালগ্নে সহকারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেন। গত ২২ বছরে তিনি এক্সিম ব্যাংকের প্রধান শাখা, মতিঝিল শাখার ব্যবস্থাপকসহ প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধানের দায়িত্ব পালন করেন। শ্রেষ্ঠ শাখা ব্যবস্থাপক হিসেবে মোহাম্মদ ফিরোজ হোসেন একাধিকবার চেয়ারম্যানস অ্যাওয়ার্ড ও স্বর্ণপদক লাভ করেন।

আরও দেখুন: ইউয়ান কি ক্ষমতাধর ডলারকে সরিয়ে দিয়ে রিজার্ভ মুদ্রা হতে পারবে?

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি অনার্সসহ এমএসসি ডিগ্রিধারী মোহাম্মদ ফিরোজ হোসেন পেশাগত দক্ষতা অর্জনে ভারত, নেপাল, সিঙ্গাপুর, হংকং, থাইল্যান্ড, চীন, যুক্তরাজ্য, জার্মানিসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণ ও কর্মশালায় অংশ নিয়েছেন। তিনি পটুয়াখালী জেলার বাউফল থানার নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা গ্রামের মো. হাবিবুর রহমানের (মানিক মিয়া) দ্বিতীয় ছেলে।

Related Articles

Leave a Reply

Back to top button