প্রবাসীদের দুই বন্ডে বিনিয়োগে লাগবে না জাতীয় পরিচয়পত্র

প্রবাসী বাংলাদেশিদের জন্য জাতীয় সঞ্চয় স্কিমের আওতায় বাজারে চালু থাকা ইউএস ডলার প্রিমিয়াম বন্ড ও ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ডে বিনিয়োগের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) থাকার বাধ্যবাধকতা প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ব্যাংক।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

অর্থাৎ এখন থেকে বিনিয়োগের ক্ষেত্রে এনআইডি না থাকলে পাসপোর্ট নম্বরকে ইউনিক আইডেন্টিফিকেশন নম্বর হিসেবে ব্যবহার করা যাবে। এক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র বা এনআইডি বাধ্যতামূলক হবে না।

সোমবার (২৪ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট থেকে এ নির্দেশনা দিয়ে শরীআহ্ ভিত্তিক পরিচালিত ব্যাংক ছাড়া সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।

আরও দেখুন: চেক ডিজঅনারের মামলায় কোনও ব্যক্তিকে জেলে পাঠানো সংবিধান পরিপন্থী

গত বছরের নভেম্বর মাসে প্রবাসী বাংলাদেশিদের জন্য বাজারে চালু থাকা জাতীয় সঞ্চয় স্কিমের আওতায় থাকা তিনটি বন্ডের লেনদেন অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় আনা হয়েছিল। তখন থেকেই এসব বন্ডে বিনিয়োগ করার ক্ষেত্রে এনআইডি নম্বর থাকা বাধ্যতামূলক করা হয়েছিল।

Related Articles

Leave a Reply

Back to top button