স্পর্শবিহীন ডেবিট ও প্রি-পেইড কার্ড চালু করলো ইবিএল

বেসরকারী খাতের ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) গতকাল বৃহস্পতিবার (৩১ মার্চ) বাংলাদেশে প্রথমবারের মতো স্পর্শবিহীন ভিসার ডেবিট ও প্রিপেইড কার্ড চালু করেছে।

এই কার্ডগুলো ব্যবহার করে কোনও স্পর্শ ছাড়াই পেমেন্ট করা যাবে। ইবিএল-এর বর্তমানে প্রচলিত অন্যান্য ডেবিট ও প্রি-পেইড কার্ডের সকল সুবিধাই থাকবে নতুন এই কার্ডে। নির্ধারিত স্টোরগুলোতে কার্ডটি ব্যবহার করে অতি দ্রুত সময়ে তিন হাজার টাকা পর্যন্ত পেমেন্টের সুবিধা পাওয়া যাবে।

👉 রমজানে চেক ক্লিয়ারিংয়ের নতুন সময়সূচি

মার্চেন্ট টার্মিনালে কার্ডটি ঢুকানোর পরিবর্তে স্পর্শবিহীন টার্মিনাল পেমেন্টে এটি ট্যাপ করেই কোন পিন (চওঘ) ছাড়াই পেমেন্ট করা যাবে। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ডুয়েল কারেন্সী সুবিধা, বিশ্বব্যাপী ২৪/৭ ব্যবহারের সুযোগ, অনলাইন বিল পেমেন্ট, দেশে এবং বিদেশে শপিং এবং রেস্টুরেন্ট বিল পেমেন্ট।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার নতুন কার্ডগুলো উদ্বোধন করে বলেন, “গ্রাহকদের বিরামহীন এবং ঝামেলামুক্ত লেনদেন অভিজ্ঞতা প্রদান আমাদের কাছে সর্বদাই অগ্রগন্য। নতুন দু’টি ভিসা ডেবিট ও ক্রেডিট কার্ড চালুর মাধ্যমে আমরা গ্রাহকদের আরো উন্নত সেবা প্রদানে সক্ষম হবো। স্থানীয় বাজারে উদ্ভাবনী পন্য ও সেবা প্রবর্তনে ভিসা সর্বদাই আমাদের গুরুত্বপূর্ণ এক অংশীদার।”

রাজধানীর ইবিএল প্রধান কার্যালয়ে নতুন কার্ডের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইবিএল উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কর্পোরেট ব্যাংকিং প্রধান আহমেদ শাহীন, ডিজিটাল আর্থিক সেবা বিভাগ প্রধান আহসান উল্লাহ্ চৌধুরী, প্রধান প্রযুক্তি কর্মকর্তা জাহিদুল হক, কম্যুনিকেশন্স ও এক্সটার্নাল অ্যাফেয়ার্স প্রধান জিয়াউল করিম, হেড অফ কার্ডস নাহিদ ফারজানা; ভিসার পরিচালক-ব্যবসায় উন্নয়ন (দক্ষিণ এশিয়া) আশিষ চক্রবর্তী, পরিচালক-মার্চেন্ট সেলস এন্ড একুয়ারিং (দক্ষিণ এশিয়া) আরিফুর রহমান।

Related Articles

Leave a Reply

Back to top button