আউটসোর্সিং

আয়ের উৎস হবে ফেসবুক গ্রুপ?

টিআইবিঃ ফেসবুকের গ্রুপ থেকে অ্যাডমিনদের আরও বেশি অর্থ আয় করার সুযোগ করে দিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক প্ল্যাটফর্মে বিভিন্ন গ্রুপ ও ব্র্যান্ডকে কাজ করার সুযোগ দেওয়ার মাধ্যমে একটি পরীক্ষামূলক কর্মসূচি হাতে নিতে যাচ্ছে ফেসবুক। এতে গ্রুপের অ্যাডমিনরা বিভিন্ন ব্র্যান্ডকে প্রচার করার সুযোগ পাবেন এবং অর্থ আয় করতে পারবেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

এরই মধ্যে ফেসবুকের গ্রুপের সদস্য হওয়ার জন্য সাবসক্রিপশন মডেল চালু করা হয়েছে। এর মাধ্যমে গ্রুপ অ্যাডমিনরা প্রচলিত গ্রুপের বাইরে সাবসক্রিপশন ভিত্তিক বিশেষ গ্রুপ তৈরি করতে পারেন।

গত বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) মেনলো পার্কে আয়োজিত ফেসবুক কমিউনিটিজ সম্মেলনে গ্রুপ অ্যাডমিনদের জন্য নতুন উদ্যোগের ঘোষণা দেয় ফেসবুক।

ওই আয়োজন থেকে জানানো হয়, সাবসক্রিপশন গ্রুপকে আরও সহযোগীর সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ তৈরি করা হবে। এর ফলে যে বিষয়ের গ্রুপ, সে ধরনের ব্র্যান্ডগুলোকে সহযোগী হিসেবে নেওয়া যাবে। গ্রুপে পোস্ট দেওয়ার জন্য নতুন ফরম্যাটিং টুল আনা হচ্ছে। এছাড়া কেউ গ্রুপের নিয়ম ভাঙলে তাকে জানানো, গ্রুপ পোস্ট ফিল্টার করা, সদস্য হওয়ার অনুরোধ অনুসন্ধানগুলো সহজ করা হচ্ছে।

এ নীতিমালা অনুযায়ী, কোনও বন্ধু চাইলে কাউকে আর সরাসরি কোনও গ্রুপে যুক্ত করতে পারবেন না। এর বদলে বন্ধুদের গ্রুপে সদস্য হওয়ার জন্য আমন্ত্রণ জানাতে পারবেন। যতক্ষণ পর্যন্ত ওই বন্ধু সে আমন্ত্রণ রক্ষা করবেন এবং গ্রুপে যুক্ত হবেন ততক্ষণ পর্যন্ত তাকে ওই গ্রুপের সদস্য হিসেবে ধরা হবে না।

Leave a Reply

Back to top button