বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন ইমতিয়াজ আহমদ

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের অতিরিক্ত পরিচালক ইমতিয়াজ আহমদ মাসুম পদোন্নতি পেয়ে পরিচালক হয়েছেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

গত ২৬ অক্টোবর এক কর্মচারী নির্দেশে তাকে পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে বলে রোববার (৩০ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স থেকে এ তথ্য জানানো হয়েছে।

ইমতিয়াজ আহমদ মাসুম ১৯৯৯ সালে সহকারী পরিচালক (জেনারেল) হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। পরবর্তীতে তিনি ব্যাংক পরিদর্শন বিভাগ-১, বৈদেশিক মুদ্রা পরিদর্শন ও ভিজিলেন্স বিভাগ, ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট এবং অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

ইমতিয়াজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ হতে বিকম (সম্মান) সহ এমকম ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০১৫ সালে বাংলাদেশ ব্যাংকের মেধাবী কর্মকর্তার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ ব্যাংক এমপ্লয়ীজ রিকগনিশন অ্যাওয়ার্ড (স্বর্ণপদক) অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ফিলিপাইন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভারত, শ্রীলংকা, থাইল্যান্ড ও জার্মানিতে বিভিন্ন সময়ে অর্থনীতি, ব্যাংক সুপারভিশন, তথ্য প্রযুক্তি ও ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

আরও দেখুন:
আবুল কালাম আজাদ বাংলাদেশ ব্যাংকের নতুন মুখপাত্র

Related Articles

Leave a Reply

Back to top button