মালয়েশিয়া থেকে আসা রেমিট্যান্সে অতিরিক্ত ২% প্রণোদনা দেবে সিটি ব্যাংক

এখন মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীরা সেখানে অবস্থিত সিটি ব্যাংকের শতভাগ সাবসিডিয়ারি প্রতিষ্ঠান সিবিএল মানি ট্রান্সফারের মাধ্যমে দেশে সিটি ব্যাংকে তাদের রেমিট্যান্সের টাকা পাঠালে পাবেন ২% বাড়তি প্রণোদনা। এই অঙ্ক প্রবাসী রেমিট্যান্সের ওপরে সরকারের দেওয়া ২.৫% প্রণোদনার অতিরিক্ত। আর একইসঙ্গে তারা ‘সিটি রেমিট’ নামের মোবাইল রেমিট্যান্স অ্যাপটি ব্যবহার করে কর্মস্থলে বা ঘরে বসেই টাকা পাঠাতে পারবেন বাংলাদেশে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

রোববার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের আনকাসা হোটেলে সিটি ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান সিবিএল মানি ট্রান্সফার এসডিএন. বিএইচডি, মালয়েশিয়ার ‘সিটি রেমিট’ মোবাইল রেমিট্যান্স অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে এই ঘোষণা দেন ব্যাংকটির চেয়ারম্যান আজিজ আল কায়সার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ার এবং সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, সিবিএল মানি ট্রান্সফার এসডিএন বিএইচডি মালয়েশিয়ার পরিচালক ফারুক সোবহান ও দাতো গুরচরণ সিং। প্রেস ও মিডিয়ার প্রতিনিধিরাসহ শতাধিক প্রবাসী বাংলাদেশী এই অনুষ্ঠানে অংশ নেন।

আরও দেখুন: সিটি ব্যাংক ইসলামিক সেভিংস এ বিকাশ গ্রাহকদের টাকা জমানোর সুযোগ

দেশে প্রবাসী রেমিট্যান্সের প্রবাহ কমে যাওয়া এবং ডলারের সঙ্কট কিছুটা তীব্রতর হওয়ার প্রেক্ষাপটে সিটি ব্যাংক চেয়ারম্যানের এই ঘোষণা রেমিট্যান্স প্রবাহ বাড়াতে অনেক সাহায্য করবে বলে তাঁর বক্তব্যে উল্লেখ করেন রাষ্ট্রদূত। তিনি সিটি ব্যাংকের তরফ থেকে এই বাড়তি ব্যয় নিতে রাজি হওয়ার ভুয়সী প্রশংসা করেন এবং অন্যান্য ব্যাংক প্রতিষ্ঠানকেও দেশে পাঠানো রেমিট্যান্সের ওপরে একইরকম বাড়তি প্রণোদনা দেওয়ার কথা বিবেচনা করতে বলেন। ব্যাংক চেয়ারম্যান ও ব্যাংকের এমডি দুজনেই তাদের বক্তব্যে হুন্ডির মাধ্যমে টাকা না পাঠানোর জন্য প্রবাসীদেরকে অনুরোধ জানান এবং সেভাবে দেশ গঠনে ভূমিকা রাখার ওপরে গুরুত্বারোপ করেন।

অন্যদিকে ‘সিটি রেমিট’ নামের ক্রস-বর্ডার ব্যাংকিং রেমিট্যান্স চ্যানেল অ্যাপটির মাধ্যমে মালয়েশিয়ায় বসবাসকারী বাংলাদেশিসহ ৭টির বেশি দেশের প্রবাসীরা মালয়েশিয়ায় অবস্থিত সিবিএল মানি ট্রান্সফারের ১৫টি শাখার যে কোনোটিতে গিয়ে অথবা অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে দেশে টাকা পাঠাতে সক্ষম হবেন। এই অ্যাপ ব্যবহার করে যে কোনো প্রবাসী গ্রাহক তাঁর মালয়েশীয় ব্যাংক অ্যাকাউন্ট থেকে ক্যাশ পিক-আপ, অ্যাকাউন্ট ট্রান্সফার এবং মোবাইল ওয়ালেটের মাধ্যমে দেশে তাৎক্ষণিক ও নিরাপদে টাকা পাঠাতে পারবেন।

‘হুন্ডিকে না বলুন’ শীর্ষক এই অনুষ্ঠানে ঘোষিত ২% বাড়তি প্রণোদনা আগামী রোববার ২৩ অক্টোবর থেকে কার্যকরী হয়ে পরবর্তী তিন মাসের জন্য প্রযোজ্য থাকছে।

Related Articles

Leave a Reply

Back to top button