সিটি ব্যাংক ইসলামিক সেভিংস এ বিকাশ গ্রাহকদের টাকা জমানোর সুযোগ

মোবাইল ফোনে আর্থিক সেবাদাতা কোম্পানি বিকাশ গ্রাহকরা এখন থেকে সিটি ব্যাংকের ‘ইসলামিক সেভিংস’ সেবার আওতায় মাসিকভিত্তিতে টাকা জমাতে পারবেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

কাগজপত্র পূরণের ঝামেলা ছাড়াই দেশের যেকোনো স্থান থেকে সরাসরি বিকাশ অ্যাপ থেকে মাত্র কয়েক মিনিটে শরিয়াহভিত্তিক মাসিক এ সঞ্চয়ের প্রক্রিয়া শুরু করা যাবে বলে উভয় কোম্পানির যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সোমবার রাজধানীর একটি হোটেলে বিকাশ অ্যাপে বিভিন্ন মেয়াদ ও অংকের এই ইসলামিক সঞ্চয় সেবা চালুর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

এর আগে উভয় কোম্পানি বিকাশ এর গ্রাহকদের জন্য অ্যাপের মাধ্যমে ৫০০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত ঋণ নেওয়ার সেবা চালু করে।

সোমবার ইসলামিক সেভিংস চালুর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান মো. আনোয়ার হোসাইন মোল্লা ও ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর।

আরও দেখুন: বিকাশের ১৫ হাজার গ্রাহক পেলেন সিটি ব্যাংকের ডিজিটাল ক্ষুদ্রঋণ সেবা

নতুন এই সেবা মূলত সিটি ব্যাংকের আমানত সংগ্রহের একটি উদ্যোগ। বিকাশের মাধ্যমে সিটি ব্যাংকে টাকা জমিয়ে তার বিপরীতে গ্রাহকেরা পাবেন মুনাফা। নতুন এ সেবার আওতায় দেশের প্রান্তিক জনগোষ্ঠীও সহজে ইসলামিক ব্যাংকিং সেবা পাবেন বলে জানান দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এ উদ্যোগের আওতায় বিকাশ গ্রাহকরা মাসিক ৫০০, ১০০০, ২০০০ ও ৩০০০ টাকা কিস্তিতে সর্বনিম্ন দুই বছর থেকে সর্বোচ্চ চার বছর মেয়াদের সঞ্চয় স্কিমের আওতায় পছন্দমত সঞ্চয় করতে পারবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, সঞ্চয়ের মেয়াদ পূরণ হওয়ার পর গ্রাহক মুনাফাসহ পুরো টাকা বিকাশ অ্যাকাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন কোনো ক্যাশ আউট খরচ ছাড়াই।

বিকাশ অ্যাপ থেকে ইসলামিক সেভিংস নামের ডিপিএস চালু করতে অ্যাপের ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সঞ্চয়’ বা সেভিংস অপশনে ক্লিক করতে হবে। এরপর ‘ইসলামিক সেভিংসে ট্যাপ করে সেভিংস’ এর মেয়াদ ও জমার ধরন নির্বাচন করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতি মাসের নির্ধারিত তারিখে বিকাশ অ্যাকাউন্ট থেকে সঞ্চয়ের কিস্তি স্বয়ংক্রিয়ভাবে সিটি ইসলামিক অ্যাকাউন্টে জমা হয়ে যাবে। এজন্য প্রয়োজনীয় টাকা বিকাশ অ্যাকাউন্টে রাখার জন্য ক্ষুদে বার্তা দিয়ে স্মরণ করিয়ে দেয়া হবে গ্রাহককে।

এছাড়া গ্রাহক বিকাশ অ্যাপ থেকে জমার পরিমাণ, সঞ্চয়ের সময়কাল, মুনাফার পরিমাণ সরাসরি দেখতে পারবেন যেকোনো সময়।

Related Articles

Leave a Reply

Back to top button