ক্রেডিট রেটিংয়ে এগিয়েছে সিটি ব্যাংক

ক্রেডিট রেটিংয়ে আগালো সিটি ব্যাংক। ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (ক্র্যাব) সিটি ব্যাংককে দীর্ঘমেয়াদি রেটিং এএ২ থেকে এএ১ এবং স্বল্পমেয়াদি রেটিং এসটি-২ থেকে এসটি-১-এ উন্নীত করেছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

মঙ্গলবার (৭ জুন) ব্যাংকটির এক প্রেস রিলিজে এ তথ্য জানা যায়।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হচ্ছেন আব্দুর রউফ তালুকদার
একজন লুঙ্গি পরা গ্রাহককেও স্যার বলতে হবে: হাইকোর্ট
আন্তঃব্যাংক লেনদেনে ডলারের দর ৯১.৯৫ টাকা নির্ধারণ করেছে কেন্দ্রীয় ব্যাংক

ব্যাংকের শক্তিশালী মূলধন ভিত্তি, কম খরচে স্থিতিশীল আমানতের ভিত্তি, অপেক্ষাকৃত কম কেন্দ্রীভূত বৃহৎ ঋণ ও অগ্রিম ঋণের বিপরীতে অতিরিক্ত সংস্থান সংরক্ষণ, আয় ও ব্যয়ের সুব্যবস্থাপনা এবং ভালো তারল্য অনুপাত বিবেচনা করে এই রেটিং নির্ধারণ করা হয়েছে।

সিটি ব্যাংকের দীর্ঘমেয়াদি রেটিং এএ১ এর অর্থ হলো-ব্যাংকটির আর্থিক প্রতিশ্রুতি পূরণে রয়েছে সুদৃঢ় সক্ষমতা। আর স্বল্পমেয়াদী রেটিং এসটি-১ এর অর্থ হলো ব্যাংকটির রয়েছে সময়মতো ঋণ পরিশোধের সর্বোচ্চ ক্ষমতা, ভালো আর্থিক তারল্য, অভ্যন্তরীণ তহবিল গঠন ও বিকল্প তহবিল ব্যবস্থাপনার সর্বোচ্চ সক্ষমতা।

ব্যাংকটি ক্রেডিট রেটিংয়ে অগ্রগতি লাভে সহায়তার জন্য তার গ্রাহক, শেয়ারহোল্ডার, নীতিনির্ধারক, কর্মকর্তা-কর্মচারী এবং শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানায়।

Related Articles

Leave a Reply

Back to top button