চূড়ান্ত লাইসেন্স পেল সিটিজেন ব্যাংক

0

বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে চূড়ান্ত লাইসেন্স পেল সিটিজেন ব্যাংক। গতকাল সোমবার কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় নতুন এ ব্যাংকটির অনুকূলে লাইসেন্স ইস্যু করার বিষয়ে সম্মতি দেয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সিরাজুল ইসলাম বলেন, ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় বেঙ্গল কমার্শিয়াল, সিটিজেন ও পিপলস নামে নতুন তিনটি ব্যাংকের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছিল। এর মধ্যে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক ইতিপূর্বে লাইসেন্স পেয়েছে। পরিচালনা পর্ষদের আজকের সভায় সিটিজেন ব্যাংকের লাইসেন্স ইস্যুর বিষয়ে সম্মতি দেয়া হয়।

ব্যাংক স্থাপনের সম্মতিপত্র বা এলওআই ইস্যু করার পর বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক মূলধনের ৫০০ কোটি টাকা জমা দিয়ে এরই মধ্যে লাইসেন্স নিয়েছে। এখন ব্যাংকটি শাখা খোলার জন্য কেন্দ্রীয় ব্যাংকে আবেদন জানিয়েছে। শাখার লাইসেন্স পেলে আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করবে। এরই মধ্যে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের ‘লোগো’ উম্মোচন করা হয়েছে।

এখন মূলধনের ৫০০ কোটি টাকা জমা দেয়ার পর সিটিজেন ব্যাংকের অনুকূলে লাইসেন্স ইস্যু করা হয়েছে বলে কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা জানিয়েছেন। নতুন ব্যাংকটি কার্যক্রম শুরু করলে দেশে তফসিলি ব্যাংকের সংখ্যা দাঁড়াবে ৬১।

Leave a Reply