হোমব্যাংক পাড়াবাংলাদেশ ব্যাংকরফতানিতে নগদ সহায়তা, আবেদনের সুযোগ ৪৫ দিন

রফতানিতে নগদ সহায়তা, আবেদনের সুযোগ ৪৫ দিন

গত (২০১৯-২০) অর্থবছরে রফতানির ভর্তুকি ও নগদ সহায়তা পেতে ৪৫ দিনের মধ্যে আবেদন করার সুযোগ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

করোনার কারণে অনেক রফতানিকারক প্রতিষ্ঠান নির্ধারিত সময়ে নগদ সহায়তার জন্য আবেদন করতে পারেননি। তাই পরিস্থিতির প্রেক্ষাপটে বিশেষ বিবেচনায় সরকারি সিদ্ধান্তক্রমে এ সময় বাড়ানো হয়েছে।

২০ অক্টোবর, ২০২০ মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ এ-সংক্রান্ত সার্কুলার জারি করেছে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি এবং মতামত প্রকাশের জন্য ফেসবুক গ্রুপ টেকনো ইনফো বিডি এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

বৈদেশিক মুদ্রায় লেনদেনে নিয়োজিত সব অনুমোদিত ডিলারদের কাছে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, কোভিড-১৯ পরিস্থিতির প্রেক্ষাপটে বিশেষ বিবেচনায় কেবলমাত্র ২০১৯-২০ অর্থবছরে রফতানি ভর্তুকি/নগদ সহায়তার দাখিলযোগ্য আবেদনের ক্ষেত্রে নিম্নরূপ নির্দেশনা প্রযোজ্য হবে: অগ্রিম রফতানিমূল্য প্রত্যাবাসনসহ অন্যান্য ব্যবস্থায় রফতানির ক্ষেত্রে যেসব রফতানির বিপরীতে ২০১৯-২০ অর্থবছরে নির্ধারিত সময়ে আবেদনপত্র দাখিল করা সম্ভব হয়নি, সেসব ক্ষেত্রে এ সার্কুলার জারির তারিখ থেকে ৪৫ দিনের মধ্যে আবেদনপত্র দাখিল করা যাবে।

রফতানি ভর্তুকি/নগদ সহায়তা প্রদান সংক্রান্ত সব এফই সার্কুলার/সার্কুলার পত্রের অপরাপর নির্দেশনা যথারীতি অপরিবর্তিত থাকবে।

এ সম্পর্কিত আরও দেখুন

Leave a Reply

- Advertisment -

এ সপ্তাহের জনপ্রিয় পোস্ট

- Advertisment -

সর্বশেষ পোস্ট

- Advertisment -