ডিপিএসে বিলম্বিত পেমেন্টে জরিমানা নেবেনা ব্র্যাক ব্যাংক

0

কোভিড -১৯ মহামারীর মধ্যে ব্র্যাক ব্যাংক তাদের ডিপিএস গ্রাহকদের দেরিতে পেমেন্টের জন্য জরিমানা ফি না নেয়ার ঘোষণা দিয়েছে। এ বিষয়ে সকল ডিপিএস গ্রাহকদের সাথে যোগাযোগ করেছে ব্যাংকটি।

সরকার ঘোষিত সাধারণ ছুটির দিনগুলিতে গ্রাহকদের সহায়তা অব্যাহত রাখার ব্যবসায়িক দায়বদ্ধতা থেকে এমন সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটি।

ব্র্যাক ব্যাংক জানিয়েছে, যে সাধারণ ছুটির সময়কালে, ২৬ শে মার্চ থেকে ২০২০ থেকে ৩১ শে মে ২০২০ এর মধ্যে, ডিপিএস গ্রাহকরা তাদের কিস্তি পরিশোধে অপারগ হলে ব্যাংক কিস্তির প্রয়োগকৃত স্ট্যান্ডার্ড ফি মওকুফ করবে।

এছাড়াও গ্রাহকদের তাদের বকেয়া ডিপিএস কিস্তি জমা দেওয়ার জন্য ব্যাংকটি তিন মাসের স্থগিতকালীন অর্থাৎ অর্থ প্রদানের তারিখ থেকে তিন মাস অতিরিক্ত সময় প্রদান করবে।

ব্র্যাক ব্যাংকের রিটেইল ব্যাংকিংয়ের প্রধান মাহীয়ুল ইসলাম বলেন, “আমরা আমাদের গ্রাহকদের মানসিক ভাবে শক্তিশালী থাকতে এবং সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় সুরক্ষিত রাখতে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা জানি যে মহামারী চলাকালীন অনেকেরই উপার্জন আংশিক, কারও ক্ষেত্রে পুরোপুরি হ্রাস পেয়েছে এবং তাদের সমর্থন করা আমরা আমাদের কর্তব্য হিসাবে বিবেচনা করছি”।

তিনি বলেন, “নোভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে আমরা সকলেই একটি কঠিন সময় পার করছি। এর সংক্রমণ হ্রাস করার একমাত্র উপায় হলো ঘরে থাকা। আমরা আশা করছি, যে সকল গ্রাহকরা আমানত প্রকল্পে তাদের মাসিক কিস্তি পরিশোধ নিয়ে চিন্তিত ছিলেন, এই প্রক্রিয়ার ফলে তারা কিছুটা হলেও স্বস্তি বোধ করবেন”।

এর আগে এপ্রিল মাসে ব্র্যাক ব্যাংক তার রিটেইল ও এসএমই গ্রাহকদের জন্য তিন মাসের স্থগিতাদেশ ঘোষণা করেছিল এবং শাট-ডাউনের সময় এর ক্রেডিট কার্ডধারীদের জন্য দেরিতে পেমেন্ট ফিও মওকুফ করেছি।

Leave a Reply