‘ডেটা চ্যাম্পিয়ন’ পুরস্কার পেলো ব্র্যাক ব্যাংক

নিউইয়র্ক ভিত্তিক ফিন্যান্সিয়াল অ্যালায়েন্স ফর উইমেন থেকে ডেটা চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড জিতেছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

ব্র্যাক ব্যাংক এ নিয়ে পঞ্চমবারের মতো ফিন্যান্সিয়াল অ্যালায়েন্স ফর উইমেন-এর চ্যাম্পিয়নিং দ্য ফিমেল ইকোনমি অ্যাওয়ার্ড-এ সম্মাননা পেল।

ব্র্যাক ব্যাংক-এর পূর্ণাঙ্গ নারী ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’-এর মাধ্যমে ডেটা ব্যবহার করে নারীদের ব্যাংকিং প্রয়োজন উপলব্ধি করে সে অনুযায়ী সেবা প্রদানের জন্য এ পুরস্কার জিতেছে ব্র্যাক ব্যাংক। ব্র্যাক ব্যাংক-এর লিঙ্গ পৃথকীকৃত ডেটা অনুশীলনের প্রশংসা করেছে ফিন্যান্সিয়াল অ্যালায়েন্স ফর উইমেন, যা মূলত কীভাবে এবং কোথায় নারীদের অগ্রাধিকার দেওয়া এবং সহায়তা করা উচিত সে সম্পর্কে ব্যাংককে বিশদ ধারণা প্রদান করে।

ব্র্যাক ব্যাংক হলো ফিন্যান্সিয়াল অ্যালায়েন্স ফর উইমেন-এর একমাত্র বাংলাদেশি সদস্য ব্যাংক। ২০০০ সালে প্রতিষ্ঠিত জোটটির সদর দপ্তর নিউইয়র্কে অবস্থিত। এটি বিশ্বব্যাপী নারীদের ব্যাংকিং প্রচারণার লক্ষ্যে জ্ঞান বিনিময়, সক্ষমতা বৃদ্ধি এবং গবেষণার জন্য কাজ করে।

আরও দেখুন: শুরু হলো সর্বজনীন ডিজিটাল লেনদেনে নতুন অধ্যায় ‘বিনিময়’

Related Articles

Leave a Reply

Back to top button