আইসিএসবি গোল্ড অ্যাওয়ার্ড পেয়েছে ব্র্যাক ব্যাংক

0

৭ম আইসিএসবি জাতীয় পুরস্কার অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংককে কর্পোরেট গভার্নেন্স এক্সিলেন্স ২০১৯ পুরস্কার দিয়েছে ইনস্টিটিউট অফ চার্টার্ড সেক্রেটারি অফ বাংলাদেশ (আইসিএসবি)। জেনারেল ব্যাংকিং ক্যাটাগরিতে অনুষ্ঠানে গোল্ড অ্যাওয়ার্ড অর্জন করে ব্র্যাক ব্যাংক, এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গতকাল শনিবার (২৩ জানুয়ারি) ঢাকার র্যা ডিসন ব্লু ওয়াটার গার্ডেনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি আয়োজিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, এমপি। এছাড়াও জুরি বোর্ডের চেয়ারম্যান ডাঃ এ বি মির্জা আজিজুল ইসলাম টেলিফোনের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।

পুরষ্কার গ্রহণ করে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন: “সুশাসন, নিয়মানুবর্তিতা, জবাবদিহিতা ও স্বচ্ছতা ব্র্যাক ব্যাংকের ব্যবসায়িক মডেলের মূল ভিত্তি। এই মানগুলিতে টানা দ্বিতীয় বছর আইসিএসবি-র এই স্বীকৃতি আমাদের জন্য দেশের সেরা ব্যাংক হওয়ার পথে একটি মাইলফলক। আমরা আমাদের সকল স্টেকহোল্ডারদের তাদের দিকনির্দেশনা, উৎসাহ এবং ব্যাংকের উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ জানাই। এই পুরষ্কার অর্জনে আমাদের ব্যাংকের প্রতিটি কর্মীর অবদান রয়েছে।”

প্রতি বছরের ন্যায় আইসিএসবি এ বছরও কর্পোরেট গভর্ন্যান্স সংক্রান্ত মানদন্ডের আলোকে স্থানীয়ভাবে তালিকাভুক্ত মোট ৩৫টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে।

প্রতি বছরই আইসিএসবি তালিকাবদ্ধ সংস্থাগুলির কাছ থেকে আবেদন করার আহ্বান জানায়। ১৩টি বিভিন্ন সেক্টরের ১৫০টিরও বেশি প্রতিষ্ঠান এবারের আয়োজনে অংশ নেয় এবং কর্পোরেট সুশাসনের মান সম্পর্কিত সমর্থনকারী তথ্য সহকারে তাদের ২০১৯ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন জমা দেয়।
গত বছর আইসিএসবি জাতীয় পুরষ্কারের ৬ষ্ঠ সংস্করণে কর্পোরেট গভর্ন্যান্স এক্সিলেন্সের জন্য সিলভার অ্যাওয়ার্ড পেয়েছিল ব্র্যাক ব্যাংক।

Leave a Reply