কন্টাক্টলেস ক্রেডিট কার্ড চালু করলো বেসিক ব্যাংক

0

রাষ্ট্রয়াত্ত ব্যাংকগুলোর মধ্যে সর্বপ্রথম কন্টাক্টলেস ডুয়েল কারেন্সি ক্রেডিট কার্ড সেবা চালু করেছে বেসিক ব্যাংক লিমিটেড। গ্রাহকদের উন্নত সেবা দেয়ার জন্য এই কার্ড চালু করা হয়েছে।

গতকাল রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০, ব্যাংকের প্রধান কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে ভাচুর্য়ালি সংযুক্ত হয়ে এই সেবার উদ্বোধন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের সন্মানিত চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আবুল হাশেম।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ রফিকুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে পরিচালক জনাব মোঃ রাজীব পারভেজ ও জনাব মোঃ রফিকুল ইসলাম সহ ব্যাংকের উর্ধ্বতন নির্বাহীবৃন্দ এবং কার্ড বিভাগের প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় ব্যাংকের চেয়ারম্যান মহোদয় প্রফেসর ড. আবুল হাশেম বলেন, প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবায় গ্রাহক চাহিদা পূরণে আরো একধাপ এগিয়ে গেলো বেসিক ব্যাংক। আন্তর্জাতিক ভিসা ব্রান্ডের এই কার্ডের মাধ্যমে গ্রাহকরা সহজে দেশে-বিদেশে লেনদেন করতে পারবেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ রফিকুল আলম বলেন, রাষ্ট্রয়াত্ত ব্যাংকগুলোর মধ্যে বেসিক ব্যাংকই ভিসা ব্র্যান্ডের কন্টাক্টলেস ক্রেডিট কার্ড সেবা প্রথম চালু করেছে। বর্তমানে করোনা মহামারীর এই ঝূকির মধ্যে এই কার্ডের বিশেষ সুবিধা হলো স্পর্শ না করেই লেনদেন সম্পন্ন করা যাবে। আমাদের কার্ডহোল্ডারগণ পিওএস টার্মিনালে তাদের কার্ড প্রবেশ না করিয়েই দ্রুত এবং অত্যন্ত সহজে লেনদেন উপভোগ করতে পারবেন।

অনুষ্ঠানে জানানো হয়, এই সেবা কার্ডহোল্ডারদের জন্য লেনদেন প্রক্রিয়াকে পূর্বের তুলনায় আরও দ্রুত, সহজ এবং সুবিধাজনক করে তুলবে। এছাড়া কেনাকাটায় ও খাবারের বিল পরিশোধে বিভিন্ন আউটলেটে ডিসকাউন্ট সুবিধাতো থাকছেই। লেনদেনের ক্ষেত্রে রিয়েল টাইম এসএমএস ও ই-এলার্টের ব্যবস্থা রয়েছে। এই কার্ডে ইএমভি চিপ ব্যবহার করা হয়েছে, যা লেনদেনে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে।

এছাড়া ক্রেডিট লিমিটের ৫০ শতাংশ পর্যন্ত নগদ অর্থ উত্তোলন করা যাবে এবং অন্য হিসাবেও টাকা স্থানান্তর করা যাবে।

Leave a Reply