আগামীকাল যে সব এলাকায় ব্যাংক খোলা থাকবে

বাংলাদেশ ব্যাংকের গত ০৫ মে এর জারীকৃত নির্দেশনা অনুযায়ী, ঈদুল ফিতরের আগের দিন ১৩ মে শ্রমঘন শিল্প এলাকায় ব্যাংক খোলা থাকবে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

১৪ মে যদি ঈদ হয়, তাহলে বুধবার (১৩ মে) কেবল পোশাক শিল্প ও রফতানি সংশ্লিষ্ট লেনদেন হয় এমন সব ব্যাংক শাখা খোলা রাখার কথা বলা হয়েছে।

ঈদের আগে তৈরি পোশাকশিল্পের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য এবং রফতানি বাণিজ্য অব্যাহত রাখতে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত ব্যাংক শাখা ১০ মে (পবিত্র শবই কদরের দিন) এবং ১৪ মে ঈদ সাপেক্ষে ১৩ মে খোলা রাখতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

ফলে ১২ মে ঈদের চাঁদ দেখা না গেলে পরদিন ১৪ মে উল্লেখিত এলাকায় ব্যাংক খোলা থাকবে এবং লেনদেনের সময়সূচি সকাল ১০.০০ ঘটিকা হতে অপরাহ্ন ২.০০ ঘটিকা পর্যন্ত চলবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ অপরাহ্ন ৩.৩০ ঘটিকা পর্যন্ত খোলা রাখা যাবে।

ইসলামী ব্যাংক সূত্রে জানা গেছে, ১৩ মে ব্যাংক খোলা থাকলে তাদের ৩৫টি শাখায় লেনদেন করা হবে যার মধ্যে অধিকাংশই এডি শাখা। ঐদিন শিল্প এলাকার অন্যান্য ব্যাংক শাখাও খোলা থাকবে বলে জানা যায়।

আরও দেখুন:
ঋণ খেলাপি ব্যক্তি যখন ব্যাংকের কর্ণধার
ঈদের আগে ব্যাংক থেকে টাকা তোলার হিড়িক
বুধ নয়, বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি

Related Articles

Leave a Reply

Back to top button