০৪ ও ১১ ডিসেম্বর তারিখের ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা স্থগিত

0

আগামী ০৪ ও ও ১১ ডিসেম্বর তারিখের ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা স্থগিত ঘোষনা করেছে ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি)। আজ ২৮ নভেম্বর আইবিব‘র মহাসচিব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, গতকাল শুক্রবার (২৭ নভেম্বর) ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা শুরু হয়। একদিন পরীক্ষা নেয়ার পর পরবর্তী পরীক্ষা স্থগিত করা হল। বিজ্ঞপ্তিতে আরো বলা হয় নতুন তারিখ পরে জানানো হবে।

অনেক ব্যাংকার সামাজিক যোগাযোগ মাধ্যমে মহামারীকালীন এ সময়ে পরীক্ষার পরিবর্তে অটোপাশ দেয়ার অনুরোধ করেছিলেন। কিন্তু আইবিবি এসব অনুরোধ উপেক্ষা করে পরীক্ষার আয়োজন করে।

ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশের এ পরীক্ষা হচ্ছে ঢাকার ৫টি কেন্দ্রসহ সারাদেশের ২১টি কেন্দ্রে। আর এতে নিবন্ধন করেছেন ৪১ হাজারের মত কর্মকর্তা।

দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ কর্তৃক ব্যাংকে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য দুই পর্বে ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা আয়োজন করা হয়। ওই পরীক্ষার মূল উদ্দেশ্য হলো ব্যাংকিং খাত সংশ্লিষ্ট মৌলিক জ্ঞান অর্জনের মাধ্যমে ব্যাংকারদের সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতা বৃদ্ধি করা। তাছাড়া ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা ব্যাংকিং সংক্রান্ত জ্ঞান লাভের পাশাপাশি ব্যাংক কর্মকর্তাদের পেশাগত উৎকর্ষ অর্জনেও সহায়ক ভূমিকা রাখে।

পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি পেতে নিচে ক্লিক করুনঃ
Postponed-Exam-Notice।

Leave a Reply