ব্যাংকারদের স্বাস্থ্য সুরক্ষায় সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল চাই

0

ব্যাংকার্সদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করেতে সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল নির্মাণের দাবি জানিয়েছে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ। সংগঠনটির প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক ও আইসিবি প্রাতিষ্ঠানিক ইউনিটের বর্তমান সভাপতি সুমন কান্তি বাড়ৈ রনি স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের পক্ষে এ দাবি তুলে ধরেন।

তিনি বলেন, “বিশ্বব্যাপী কোভিড-১৯ এর মহামারীতে মেডিকেল পার্সোনেল-পুলিশ-আর্মির সাথে সাথে ব্যাংকার্স কমিউনিটিও দেশের অর্থনীতি বাঁচিয়ে রাখতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে। এর মধ্যেই আমরা একাধিক করোনা যুদ্ধের সম্মুখ যোদ্ধা ব্যাংকারকে কোভিড-১৯ এর আক্রান্ত হয়ে মৃত্যুমুখে পতিত হতে দেখেছি। ব্যাংকার্স কমিউনিটিতে আক্রান্তের সংখ্যা আরো অনেক বেশি। অথচ বড় দুঃখের বিষয়, ব্যাংকার আর তাদের পরিবারের জন্য সুচিকিৎসার ব্যবস্থা নেই।”

সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল নির্মাণের জোর দাবি জানিয়ে রনি আরও বলেন, আজ এই বৈশ্বিক মহামারিতে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি ব্যাংকিং সেক্টরকে বাঁচিয়ে রাখার জন্য জীবন হাতে নিয়ে যুদ্ধ করা ২ লক্ষাধিক ব্যাংকার ও তাদের পরিবারের জন্য সরকারি উদ্যোগে আন্তর্জাতিক মানের বিশেষায়িত হাসপাতাল চাই।

আশা করি, বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা অর্থনীতিতে ব্যাংকার্স কমিউনিটির অবদান উপলব্ধি করে ‘সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল’ নামে একটা আন্তর্জাতিক মানের বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠা করার উদ্যোগ গ্রহণ করবেন।

Leave a Reply