ব্যাংকার: নিজের সেইফটি নিজেকেই দেখতে হবে

0

প্রিয় সকল ব্যাংকের শাখা ব্যবস্থাপকগণ। ব্যাংক খোলার দিনে আপনার শাখার গেটে কড়া কড়ি আরোপ করুন। আপনার শাখার ক্যাশ সেকশন পর্যন্ত অন্তত তিন ফিট দূরত্ব বজায় রেখে যে কয়জন মানুষ দাঁড়াতে পারবে সেই কয়জন গ্রাহককে প্রবেশ করান। অতঃপর দ্রুত সার্ভিস দিয়ে তিনজন তিনজন করে বের করে দিন এবং পরবর্তী তিন জনকে প্রবেশ করান। এই ভাবে নির্দিষ্ট টাইমে যতজনকে সার্ভিস দেয়া সম্ভব হবে ঠিক ততজন কেই সেবা প্রদান করবেন।

শাখার প্রবেশ পথের গেটটি এমনভাবে চাপিয়ে রাখুন যাতে একসাথে দুইজনও ঢুকতে না পারে! আরো মনে রাখবেন কোন প্রকার অনুরোধ, আবেগ ও ভয়ভীতি কে পাত্তা দিবেন না।

প্রিয় ব্যাংকার সহযোদ্ধাগণ মনে রাখবেন নিজের সেইফটি নিজকে দেখতে হবে আগে। আবার বলছি গেট বন্ধ রাখুন। আর গার্ডকে বলুন যতই চাপাচাপি করুক তিনি তার দায়িত্ব পালন কঠোর ভাবে করবেন। আর গার্ড কিছুক্ষণ পরপর সতর্ক বাণী শুনাবেন এবং স্বাস্থ্য বিধি অনুসরণের জন্য সবাইকে অনুরোধ করবেন।

বাহিরে অপেক্ষমাণ গ্রাহকগণ গেটের বাহিরে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়ে থাকার অনুরোধ করবেন। ভিতর থেকে তিনজন বের হলে এবং নতুন করে তিনজনকে প্রবেশ করাবেন।

অধিক সতর্কতা এবং সচেতনতা গড়ে তুলার লক্ষ্যে কিছু সময় পর পর প্রতিদিনের “করোনা” ভাইরাসের রিপোর্ট গ্রাহকদের শুনিয়ে দিন।

সরকারী নির্দেশনা মেনে প্রিয় গ্রাহকগণ এবং প্রিয় ব্যাংকার ও সহকর্মীগণ বাসায় অবস্থান করুন। নিজে নিরাপদ থাকুন অন্যকেও নিরাপদ রাখুন। আল্লাহ আমাদের সকলের সহায় হউন। আল্লাহ হাফিজ!

সংগৃহীত