ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফি-২০২০ উদ্বোধন

0

প্রথমবারের মতো বাংলাদেশের শুরু হচ্ছে ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফি-২০২০। এই ক্রিকেট প্রতিযোগিতায় বাংলাদেশ ব্যাংকসহ অংশগ্রহণ করবে দেশের আরও ১৫টি ব্যাংকের খেলোয়াড়।

গত সোমবার (২৭ জানুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁও-এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফিতে অংশগ্রহণকারী ১৬টি দলের মধ্যে রয়েছে- এবি ব্যাংক, ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, এইচএসবিসি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এনআরবি ব্যাংক, প্রাইম ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ইসলামী ব্যাংক, ঢাকা ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এবং বাংলাদেশ ব্যাংক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ এর চেয়ারম্যান এবং ইস্টার্ন ব্যাংকের প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার। এছাড়াও অনুষ্ঠানে প্রত্যেকটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, এর আগে আমি কখনও এইরকম অনুষ্ঠানে অংশগ্রহণ করিনি। খেলাপি ঋণ, বাজারে টাকা সরবরাহ, ব্যাংকিং নীতিমালা সম্পর্কিত অনেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি। আশা করছি এই আয়োজনের মাধ্যমে ব্যাংক ও ক্রীড়া জগতের মধ্যে একটি চমৎকার বন্ধন তৈরি হবে।

আলী রেজা ইফতেখার বলেন, এ ধরনের টুর্নামেন্ট আয়োজন অত্যন্ত ইতিবাচক ও সময়োপযোগী। এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী ক্রিকেটারদের মধ্যে একটি গুরুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার পাশাপাশি খেলাধুলার জগতে সম্পৃক্ত হওয়ার সুযোগ তৈরি হবে।

অনুষ্ঠান শেষে ১৬টি দলকে ৪ গ্রুপে ভাগ করা হয়। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এই প্রতাযোগিতা।

Leave a Reply