অসহায় ও দুস্থ রোজাদারদের পাশে ‘BANKER-ব্যাংকার’ গ্রুপ

0

ফেসবুকে ব্যাংকারদের অন্যতম একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম BANKER-ব্যাংকার গ্রুপ। উদীয়মান তরুণ এডমিন প্যানেলের সমন্বয়ে গঠিত ব্যাংকার গ্রুপটি ইতিমধ্যেই বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় ব্যাংকার ফেসবুক গ্রুপে পরিণত হয়েছে। আর ব্যাংকার গ্রুপের জনপ্রিয়তার মূলে রয়েছে তাদের বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রম।

ব্যাংকার এডমিন প্যানেলের পক্ষ থেকে গত শুক্রবার ৩০ এপ্রিল, ২০২১ উত্তরবঙ্গের নাটোর জেলার গুরুদাসপুর, গাইবান্ধা জেলার সাদুল্লাপুর ও গোবিন্দগঞ্জ এবং দিনাজপুর জেলার নবাবগঞ্জের ৪৫টি অসহায় ও দুস্থ রোজাদার পরিবারের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

আজ শনিবার (০১ মে, ২০২১) ব্যাংকার গ্রুপের এডমিন প্যানেলের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত তথ্য জানানো হয়। প্রতি প্যাকেটের মধ্যে ছিল চাল- ২ কেজি, খেজুর- ২৫০ গ্রাম, মসুর ডাল- ৫০০ গ্রাম, সয়াবিন তেল- ১ লিটার, ছোলা- ৫০০ গ্রাম, সেমাই- ১ প্যাকেট, চিনি- ১ কেজি ও লবণ- ১ কেজি।

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তরবঙ্গের নাটোর জেলার গুরুদাসপুর, গাইবান্ধা জেলার সাদুল্লাপুর ও গোবিন্দগঞ্জ এবং দিনাজপুর জেলার নবাবগঞ্জের ৪৫টি অসহায় ও দুস্থ রোজাদার পরিবারের মাঝে ব্যাংকার গ্রুপ-এর এডমিন প্যানেল ও মেম্বারদের নিজস্ব অর্থায়নে তারা এই খাদ্য সামগ্রী বিতরণের দৃষ্টান্ত স্থাপন করেছেন। অসহায় ও দুস্থ রোজাদাররা ব্যাংকার গ্রুপের এই খাদ্য সামগ্রী পেয়ে অত্যান্ত আনন্দিত ও উদ্বেলিত।

গ্রুপের ফাউন্ডিং এডমিন জনাব মোহাম্মদ শামসুদ্দীন আকন্দ বলেন, ‘রমজান মাসে আমরা (এডমিন প্যানেল) খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি। এটা আমাদের দ্বিতীয় উদ্যোগ। এর আগে আমরা কম্বল বিতরণ কর্মসূচি হাতে নিয়েছিলাম। আগামীতে শুধু খাদ্য সামগ্রী ও কম্বলই নয়, আমরা আরো সামাজিক অন্যান্য কর্মসূচি হাতে নেব ইনশা-আল্লাহ। সামনের সময়গুলোতে আমরা দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র ও অসহায়দের মাঝে এসব কর্মসূচি পালন করবো।’

তিনি বলেন, এই কর্মসুচি বাস্তবায়ন করা সম্ভব হয়েছে গ্রুপের ডায়নামিক এডমিন পিয়াস মাহবুব খান, রাইজিং এন্ড কনভার্সেশন স্টার্টার এডমিন শরিফুল ইসলাম, ভিজুয়াল স্টোরিটেলার এন্ড কনভার্সেশন স্টার্টার মডারেটর (মোহাম্মদ মহি উদ্দিন, হোসাইন আহমেদ, মাসুম বিল্লাহ যারীন তাসনিম প্রতীতি) এবং গ্রুপের সদস্যদের মাধ্যমে।

তিনি আরো বলেন, ‘আমরা আমাদের ইফতার সামগ্রী (ফুড প্যাকেজ) সুবিধাবঞ্চিত, দরিদ্র ও অসহায় কিছু রোজাদার পরিবারকে দিয়ে তাদের মুখে হাঁসি ফুটিয়েছি। এ কৃতিত্ব ব্যাংকার গ্রুপের সকল এডমিন, মডারেটর এবং সকল সদস্যদের যারা এই সাদাকাহ প্রোগ্রামে অংশগ্রহণ করেছেন।’

তিনি বলেন, ইতিমধ্যে আমরা কয়েকজন অসুস্থ ব্যাংকারদের সাহায্যে এগিয়ে এসেছি এবং আমাদের কার্যক্রম শুধু উত্তরবঙ্গে নয় বরং সারা দেশে চালিয়ে যাব, ইনশা-আল্লাহ। এ কর্মসূচিতে ব্যাংকার গ্রুপ এর পক্ষ থেকে গ্রুপের ফাউন্ডিং এডমিন জনাব শামসুদ্দীন আকন্দের নেতৃত্বে অংশগ্রহণ করেন উত্তরবঙ্গের অপর এডমিন জনাব শরিফুল ইসলাম।

আরও দেখুন:
এমটিবি’র নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক রইস উদ্দিন আহমেদ
নিয়ন্ত্রক সংস্থার প্রতি ব্যাংকারদের আরও কিছু দাবি

Leave a Reply