অবসরে গেলেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম

অবসরে গেলেন দীর্ঘদিন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র দায়িত্ব পালন করা নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম। ২০১৮ সালের ২২ জুন তাকে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্রের দায়িত্ব দেওয়া হয়। মঙ্গলবার (৪ অক্টোবর) পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করেছেন। ৫৯ বছর পূর্ণ হওয়ায় তিনি অবসরে গেলেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থার এই কর্মকর্তা ১৯৮৮ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন। দীর্ঘ প্রায় ৩৪ বছরের চাকরি জীবনে তিনি কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংক পরিদর্শন বিভাগ, এক্সপেন্ডিচার ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, ইইএফ ইউনিট ও রংপুর অফিসে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

সিরাজুল ইসলাম ৫ অক্টোবর ১৯৬৩ সালে ঝিনাইদহ সদর উপজেলার বাগডাঙ্গা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। প্রাতিষ্ঠানিকভাবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকালে তিনি ভারত, বেলজিয়াম ও পাকিস্তানে সফর করেন।

আরও দেখুন: মোসলেহ উদ্দীন আহমেদ শাহ্জালাল ইসলামী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক

Related Articles

Leave a Reply

Back to top button