সাম্প্রতিক

আর্থিক সাক্ষরতা বিষয়ক ওয়েবসাইট চালু করলো বাংলাদেশ ব্যাংক

আর্থিক সাক্ষরতা বিষয়ক ওয়েবসাইট চালু করেছে বাংলাদেশ ব্যাংক। আর্থিক অন্তর্ভুক্তির দ্রুত প্রসারের মাধ্যমে টেকসই অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত এবং ‘জাতীয় আর্থিক অন্তর্ভুক্তি কৌশলপত্র’ এর নির্দেশনা বাস্তবায়নে বাংলাদেশ ব্যাংক নিরলসভাবে কাজ করছে। এর ধারাবাহিকতায় নতুন ওয়েবসাইটটি চালু করেছে কেন্দ্রীয় ব্যাংক।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) কেন্দ্রীয় ব্যাংক থেকে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংক জানায়, শতভাগ আর্থিক অন্তর্ভুক্তির মাধ্যমে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের ক্ষেত্রে আর্থিক সাক্ষরতা গুরুত্বপূর্ণ উপাদান। আপামর জনসাধারণকে আর্থিক সেবার আওতায় আনার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে নতুন ওয়েবসাইটটি https://finlit.bb.org.bd প্রস্তুত করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মূল ওয়েবসাইট https://bb.org.bd এর পাশাপাশি নতুন নির্মিত ওয়েবসাইটটি সংক্ষিপ্ত, সাবলীল ও সহজ ভাষায় জনসাধারণের জন্য আর্থিক বিষয়ে বিভিন্ন কনটেন্ট, লেখা ও ভিডিও প্রচার করবে। এতে সাধারণ ব্যাংকিং, রেমিট্যান্স ও বৈদেশিক মুদ্রার ব্যবহার, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, স্কুল ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং, নারী উদ্যোক্তা, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, আর্থিক পরিকল্পনা ইত্যাদিসহ গুরুত্বপূর্ণ আর্থিক বিষয়ে তথ্য পাওয়া যাবে।

আরও দেখুন: ইডিএফ ঋণের পরিসর কমাচ্ছে বাংলাদেশ ব্যাংক
আদায় না হওয়া সুদ আয় হিসেবে দেখাতে পারবে ব্যাংক

ওয়েবসাইটটি ব্যবহারের মাধ্যমে দেশে আর্থিক সাক্ষরতা ও আর্থিক অন্তর্ভুক্তির হার বাড়বে। ফলে, আপামর জনগণ আর্থিক খাতের সুফল পরিপূর্ণভাবে ভোগ করতে পারবেন বলে আশা করছে কেন্দ্রীয় ব্যাংক।

Related Articles

Leave a Reply

Back to top button