আইওএসনিউজ

পি২০ প্রো এর পর পেছনে ৩ ক্যামেরার আইফোন আনছে অ্যাপল

টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। টেকনো ইনফো বিডিতে আপনাদের কে স্বাগতম। সম্প্রতি পেছনে তিন ক্যামেরার স্মার্টফোন পি২০ প্রো উন্মোচন করেছে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে। আর নতুন ফিচার প্রথম আনার ক্ষেত্রে খ্যাতি রয়েছে অ্যাপলের। এবার আইফোনে তিন ক্যামেরা আনা হলে অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানও তা অনুসরণ করবে।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

২০১৯ সালের মধ্যে আইফোনের পেছনে তিনটি ক্যামেরা সেন্সর যোগ করা হতে পারে। এক্ষেত্রে পেছনের তিনটি সেন্সরই হবে ১২ মেগাপিক্সেল– খবর প্রযুক্তি সাইট সিনেট-এর।

এর আগে গুজব শোনা গেছে আইফোন ক্যামেরার ৫এক্স জুম আনতে কাজ করছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। বর্তমানে পেছনে দুইটি লেন্স রয়েছে কিছু আইফোনে। ৫এক্স জুম-এর খবরটি সত্যি হলে তৃতীয় লেন্সটি ৫এক্স জুম আনতে সহায়তা করবে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে জানতে সিনেট-এর পক্ষ থেকে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

চলতি সপ্তাহেই লাল রঙের আইফোন ৮ আর আইফোন ৮ প্লাস উন্মোচন করেছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। আগের বছরের মডেলগুলোতে সাদা রঙের বেজেল রাখা হলেও, লাল রঙের আইফোন ৮-এ কালো রঙের সামনের প্যানেল রাখা হয়েছে।

১০ এপ্রিল থেকে লাল রঙের এই আইফোন ৮-এর প্রিঅর্ডার নেওয়া শুরু করবে অ্যাপল। ১৩ এপ্রিল থেকে এগুলোর চালান দেওয়া শুরু হবে। এর দাম আগেরগুলোর সমানই রাখা হয়েছে। ৬৪জিবি আইফোন ৮-এর দাম রাখা হয়েছে ৬৯৯ ডলার আর ৮ প্লাস-এর ক্ষেত্রে তা ৭৯৯ ডলার।

Related Articles

Leave a Reply

Back to top button