লগ ইনের নতুন পদ্ধতি চালু করতে যাচ্ছে অ্যাপল

অনেক থার্ড পার্টি অ্যাপে ফেইসবুক বা গুগল অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করা যায়। এবার একই সুবিধা আনলো অ্যাপল। অ্যাপল আইডি ব্যবহার করেই থার্ড পার্টি অ্যাপে লগ ইন করার সুবিধা আনতে যাচ্ছে তারা।

‘সাইন ইন উইথ অ্যাপেল’ নামের টুলটির সবচেয়ে বড় সুবিধা হলো ব্যবহারকারী সম্পর্কে এতে খুব কম তথ্য থাকবে। যেমন এই টুলের সাহায্যে নিজের ইমেল অ্যাড্রেস হাইড করে রাখা যাবে। হাইড করার অপশনটি বেছে নিলে ব্যবহারকারীর আসল ইমেইল অ্যাড্রেসে অন্য একটি ইমেইল আইডি পাঠাবে অ্যাপল। যা দিয়ে লগ ইন করলে আসল ইমেইল আইডিটি গোপন থাকবে।

ফেইসবুক বা গুগল অ্যাকাউন্ট থেকে থার্ড পার্টি অ্যাপে সাইন ইন করলে ব্যবহারকারীদের তথ্য নিয়ে তা বিজ্ঞাপন দেখানো কাজে ব্যবহার করা হয়। তাই নতুন টুলটি যুক্ত হলে থার্ড পার্টি অ্যাপগুলো ব্যবহারকারীর তথ্য নিতে পারবে না।

টেকনো ইনফো বিডি'র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এবং টেলিগ্রাম চ্যানেল এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

আইফোন, আইপ্যাড, ম্যাক, অ্যাপল ওয়াচ ও অ্যাপল টিভি সব প্ল্যাটফর্মেই টুলটি কাজ করবে।

অ্যাপল আইডি দিয়ে সাইন ইনের সুবিধা রাখতে চাইলে থার্ড পার্টি অ্যাপ ডেভেলপারদেরকে ‘সাইন ইন উইথ অ্যাপল’ অপশনটি যুক্ত করতে হবে অ্যাপে। আগামী বছরের প্রথম ভাগ থেকে টুলটি ব্যবহার করা যাবে।

গ্যাজেটস নাউ।

Related Articles

Leave a Reply

Back to top button