আইফোন ১১ তে থাকছে সম্পূর্ণ নতুন এক চার্জিং ফিচার!

0
69

টিআইবিঃ আইফোন লঞ্চের ধারাবাহিকতায় এবারও বছরের দ্বিতীয়ভাগে আসবে নতুন আইফোন। এরই মধ্যে এটা নিয়ে আলোচনা শুরু হয়েছে। গুঞ্জন উঠেছে, এবারের আইফোনে সম্পূর্ণ নতুন একটি সুবিধা থাকবে যা অনেকদিন ধরেই ব্যবহারকারীরা চাইছিলেন।

জাপানি ব্লগ ম্যাকোতাকারা-এর বরাত দিয়ে ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়, আইফোন-১১তে গ্রাহকদের চাহিদাকে গুরুত্ব দেওয়া হয়েছে বলে গুঞ্জন উঠেছে। এতে নাকি এমন চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে যা দিয়ে অ্যাপলের অন্য ডিভাইসগুলোও চার্জ করা যাবে।

অর্থাৎ আইফোন-১১ ব্যবহার করে অ্যাপলের তৈরি অন্য ডিভাইসগুলোও চার্জ করাতে পারবেন গ্রাহকরা। বিশেষ করে এয়ারপড, অ্যাপল ওয়াচসহ আরও কিছু ডিভাইস দিয়ে সুবিধাটি নেওয়া যাবে বলে উল্লেখ করা হয়েছে।

এ ধরনের চার্জিং ফিচারযুক্ত স্মার্টফোন এরই মধ্যে নিয়ে এসেছে হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি তাদের মেট-টুয়েন্টি সিরিজে এই প্রযুক্তি ব্যবহার করেছে। এছাড়া এ বছর স্যামসাংয়ের গ্যালাক্সি-এস সিরিজেও এটা ব্যবহার করা হয়।

আইফোন-১১ তে এ ধরনের প্রযুক্তি ব্যবহার করার কারণে এর ব্যাটারি ক্ষমতা বাড়ানো হবে বলে ধারণা করা হচ্ছে। তা নাহলে এটি ব্যবহার করে অন্য ডিভাইসগুলো চার্জ করা বেশ কষ্টসাধ্য হয়ে পড়বে।

Leave a Reply