টিআইবিঃ ২০১৮ সালে তিনটি iPhone লঞ্চ করতে চলেছে অ্যাপেল। LCD ডিসপ্লেসহ এই ফোনগুলির দাম থাকবে সাধ্যের মধ্যে। মিং চি কুও জানান তিনটি ফোনের মধ্যে একটিতে ৬.১ ইঞ্চির স্ক্রিনের LCD প্যানেল সহ থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে।

গত বছর iPhone X দিয়ে প্রথম বাজারে অ্যাপেল লঞ্চ করেছিল বহু আলোচিত এই ডিজাইন। এছাড়া এর পাশাপাশি আগামী সেপ্টেম্বরে iPhone X এর দ্বিতীয় জেনারেশন এবং iPhone X Plus লঞ্চ করতে চলেছে অ্যাপেল।

স্মার্টফোন বিশেষজ্ঞদের মতে ভারতের বাজারে ফোনটির দাম হতে পারে ৪১,১৪৫ থেকে ৪৮,০০২ টাকার মধ্যে। অবশ্যই মার্কিন ডলারের ওপর ভিত্তি করে এই টাকার অঙ্কের হিসাব করা হয়েছে। কয়েকদিন আগে মিং চি কুও জানিয়েছিলেন ৪৮,০০২ থেকে ৫৪,৮৬০ দাম হতে পারে তাঁদের পরবর্তী ফোনগুলির।

ফোনটির LCD প্যানেলে থাকবে OLED স্ক্রীন। এদিকে থ্রি ডি টাচ ও ডুয়াল রিয়ার ক্যামেরার মতো জনপ্রিয় ফিচার থাকবে না। পরবর্তী আপগ্রেডেট iPhone X এর স্ক্রীন সাইজ হবে ৫.৮ ইঞ্চি। iPhone X Plus ফোনটিতে থাকবে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে।

প্রসঙ্গত, শুধু কম দামের আইফোন নয়, MacBook Air ও আনতে চলেছে অ্যাপেল। তাও তুলনামূলকভাবে অনেকটাই কম দামে। এছাড়া ফেস আইডি সহ iPad ও বড় ডিসপ্লের অ্যাপেল ওয়াচ নিয়ে আসছে কোম্পানি। তবে আপাতত এইটি গুজবের তালিকায়। কিন্ত যা রটে তার কিছুতো বটে। মিং চি কুওর বক্তব্য অনুযায়ী চলতি বছরের সেপ্টেম্বর মাসেই লঞ্চ হবে অ্যাপেলের LCD ডিসপ্লের iPhone।

Facebook Comments