হোমব্যাংকিংকার্ডদেশে প্রথম কনটাক্ট লেস ইসলামি কার্ড চালু করলো আল-আরাফাহ্ ব্যাংক

দেশে প্রথম কনটাক্ট লেস ইসলামি কার্ড চালু করলো আল-আরাফাহ্ ব্যাংক

যন্ত্রে কার্ড প্রবেশ না করিয়ে লেনদেন করা যাবে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের কার্ডে। মাস্টারকার্ডের মাধ্যমে দেশে প্রথম কনটাক্ট লেস ইসলামি ডেবিট ও প্রিপেইড কার্ড চালু করেছে ব্যাংকটি। আজ মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এই কার্ডের উদ্বোধন করা হয়।

আরও দেখুন:
স্পর্শবিহীন ডেবিট ও প্রি-পেইড কার্ড চালু করলো ইবিএল
ব্র্যাক ব্যাংকের ডেবিট কার্ডেই হবে ডলার লেনদেন

নতুন এই কার্ডে স্পর্শ ছাড়াই আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের গ্রাহকেরা এখন একবারে তিন হাজার টাকা পর্যন্ত মার্চেন্ট আউটলেটে লেনদেন করতে পারবেন। পিওএসে কার্ড প্রবেশ না করিয়ে পিন ছাড়া গ্রাহকেরা একটি সাধারণ ট্যাপের মাধ্যমে লেনদেন করতে পারবেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

এ ছাড়া কার্ডধারী গ্রাহকেরা নিরাপদ অনলাইনে অর্থ পরিশোধের পাশাপাশি এটিএম বুথ থেকে সার্বক্ষণিক টাকা উত্তোলন করতে পারবেন। বাংলাদেশে মাস্টারকার্ডের সাড়ে পাঁচ হাজারের বেশি অংশীদার আউটলেটের মধ্য থেকে হোটেল, খাবারের দোকান ও লাইফস্টাইল শপ থেকে একটি কিনলে একটি ফ্রি অফার পাবেন আল-আরাফাহ্ ব্যাংকের গ্রাহকেরা।

নতুন এ সেবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক পেমেন্ট সিস্টেমস বিভাগের মহাব্যবস্থাপক মো. মেজবাউল হক। অনুষ্ঠানে অনলাইনে অংশ নেন মাস্টারকার্ডের দক্ষিণ এশিয়ার প্রধান পরিচালন কর্মকর্তা ভিকাস ভার্মা। এ ছাড়া অনুষ্ঠানে আল-আরাফাহ্ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালসহ উভয় প্রতিষ্ঠানের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই কার্ডের অভিনব সেবা আমাদের গ্রাহকদের লেনদেন প্রক্রিয়া আরও সহজ করবে।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, দেশে কনটাক্ট লেস কার্ডের ব্যবহার বৃদ্ধিতে বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক প্রচেষ্টাকে আরও বেগবান করবে নতুন এ সেবা।

এ সম্পর্কিত আরও দেখুন

Leave a Reply

এ সপ্তাহের জনপ্রিয় পোস্ট

সর্বশেষ পোস্ট