Monday, January 17, 2022

ক্ষুদ্র উদ্যোক্তাদের সহায়তায় এডিবির ৫ কোটি ডলার ঋণ অনুমোদন

জনপ্রিয় পোস্ট

করোনা মহামারীতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত বাংলাদেশের ক্ষুদ্র উদ্যোক্তাদের সহায়তায় ৫ কোটি ডলার ঋণ অনুমোদন করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

এই অর্থ ব্যয় হবে সরকারের উন্নয়ন অর্থনীতি ও সক্ষমতা বৃদ্ধির সহায়ক সংস্থা পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) মাধ্যমে। এ অর্থ ২০১৮ সালে এডিবির অনুমোদিত এবং চলমান ‘ক্ষুদ্র উন্নয়ন প্রকল্পে’ সহায়ক হবে বলে আজ মঙ্গলবার এডিবির এক বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এই প্রকল্পের অধীন পিকেএসএফ তার ৭৭টি অংশীদারের মাধ্যমে এখন পর্যন্ত ৩৯ হাজার ৫৮০টি ক্ষুদ্র উদ্যোক্তাকে ঋণ দিয়েছে। যা গ্রামীণ এলাকায় ৯১ হাজার ৪৩০টি কর্মসংস্থান তৈরি করতে পেরেছে।

এ ব্যাপারে বাংলাদেশে এডিবির প্রিন্সিপাল স্পেশালিস্ট জ্যোৎস্না ভার্মা বলেন, এই অতিরিক্ত অর্থায়ন চলমান প্রকল্পে সম্পূরক হিসেবে কাজ করবে। ক্ষুদ্র উদ্যোগে সহজশর্তে অর্থসংস্থান হওয়ায় গ্রামীণ অর্থনীতিতে তরল অর্থ প্রবেশ করবে। এতে উদ্যোক্তারা এই মহামারীর মধ্যে তাদের ব্যবসা চালিয়ে নিতে পারবেন এবং কর্মীদের বেতন দিতে সক্ষম হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ পোস্ট

ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার নিয়োগ দেবে ডাচ্-বাংলা ব্যাংক, বেতন ৫০ হাজার

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড (Dutch Bangla Bank Limited) একটি স্বনামধন্য এবং শীর্ষস্থানীয় বেসরকারী বাণিজ্যিক ব্যাংক। ব্যাংকটিতে “ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার” পদে...

এ সম্পর্কিত আরও