আবুল কালাম আজাদ বাংলাদেশ ব্যাংকের নতুন মুখপাত্র

বাংলাদেশ ব্যাংকের নতুন মুখপাত্র হিসেবে নিযুক্ত হলেন জিএম আবুল কালাম আজাদ। এর আগে তিনি বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (এক্স-ক্যাডার পাবলিকেশন্স) ও সহকারী মুখপাত্র ছিলেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

গত ৪ অক্টোবর বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম অবসরে যাওয়ার পর জিএম আবুল কালাম আজাদ কে মুখপাত্র করা হয়।

এছাড়া ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশনের পরিচালক মোঃ আনোয়ার ইসলাম ও ডিপার্টমেন্ট অফ কমিউনিকেশন্স এন্ড পাবলিকেশনের পরিচালক সাঈদা খানমকে সহকারী মুখপাত্র হিসেবে নিযুক্ত করা হয়।

আবুল কালাম আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। কর্মজীবনে তিনি গবেষণা, মনিটরি পলিসি, গভর্নর সচিবালয় ও কমিউনিকেশন্স বিভাগে দায়িত্ব পালন করেছেন।

আরও দেখুন: অবসরে গেলেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম

যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়নের গাজী পরিবার জন্ম গ্রহণ করেন তিনি। তার স্ত্রী রোকেয়া খাতুন বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের পরিচালক হিসেবে কর্মরত। তাদের তিন সন্তান রয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button