আবুল বাশার এবং সোহেলা হোসেন এনসিসি ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পুনঃনির্বাচিত

এনসিসি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে আবারও নির্বাচিত হয়েছেন মোঃ আবুল বাশার এবং ভাইস- চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সোহেলা হোসেন।

গতকাল বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) এনসিসি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় মোঃ আবুল বাশার ব্যাংকের চেয়ারম্যান হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন এবং মিসেস সোহেলা হোসেন ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

চেয়ারম্যান মোঃ আবুল বাশার দেশের একজন তরুণ শিল্প উদ্যোক্তা এবং দক্ষ সংগঠক। তিনি যুক্তরাষ্ট্র থেকে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিষ্টেম এর উপর গ্রাজুয়েশন ডিগ্রী (বিএসসি) অর্জন করেন। তিনি বিগত ২০ বছর যাবৎ প্রাইম গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছেন।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

এছাড়াও তিনি প্রাইম গ্রুপের রিসাইক্লিং বিভাগ এবং প্রাইম ফাইন্যান্স কনসালটেন্টস্ এন্ড ইকুইটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি দোলেশ্বর কল্যাণ সংস্থার কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন, যার মাধ্যমে দোলেশ্বর আদর্শ স্কুল এবং দোলেশ্বর আবদুল মান্নান আদর্শ কলেজ নামে দুটি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। এছাড়া তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস্ এ্যাসোসিয়েশন (বিটিএমএ) এর পরিচালনা পর্ষদ, বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানী এর নির্বাহী কমিটি এবং বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য ছিলেন। তিনি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে শীর্ষস্থানীয় দল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা এবং মহাসচিব, “পিচ ফাউন্ডেশন” এর অন্যতম প্রতিষ্ঠাতা।

ভাইস-চেয়ারম্যান সোহেলা হোসেন একজন খ্যাতিমান শিক্ষাবিদ, সমাজ হিতৈষি ও গবেষক। তিনি মীর আকতার হোসেন লিমিটেডের চেয়ারম্যান, মীর সিমেন্ট লিমিটেড, মীর রিয়েল এস্টেট এবং মীর কনক্রিট প্রোডাক্টের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরও দেখুন: বাংলাদেশ ব্যাংকের সঙ্গে ইসলামী ব্যাংকের চুক্তি স্বাক্ষর

মিসেস সোহেলা হোসেন ফরিদপুর জেলার ঝিলটুলিতে এক অভিজাত ও শিক্ষিত পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যলয় থেকে প্রথম শ্রেণীতে বি.এ. অনার্স (দর্শন) এবং এম.এ. ডিগ্রী লাভের পর মিসেস সোহেলা হোসেন অধ্যাপনার মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকার তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রায় দু’দশক সুনামের সাথে অধ্যাপনার দায়িত্ব পালন করেন। বিভিন্ন বিষয়ে তাঁর কয়েকটি বই ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছে। তিনি বেতার-টেলিভিশনের বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী।

Related Articles

Leave a Reply

Back to top button