ব্যাংকের আমানত নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান

ব্যাংকের আমানত নিয়ে চিন্তিত হওয়ার কারণ নেই। কোনো গ্রাহককে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র আবুল কালাম আজাদ।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

তিনি বলেন, স্বাধীনতার পর থেকে কোনো ব্যাংক বন্ধ হয়নি। ভবিষ্যতেও কোনো ব্যাংক বন্ধ হয়ে যাবে না। তাই আমানতের টাকা নিয়ে গ্রাহকদের আতঙ্কিত হওয়ার কারণ নেই।

তিনি আরও বলেন, কোনো ব্যাংক যদি আমানতের টাকা দিতে ব্যার্থ হয় তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বাংলাদেশ ব্যাংক। এছাড়া যে কোনো অভিযোগ জানাতে ১৬২৩৬ নাম্বারে কল দিতে হবে।

এদিকে রোববার (১৩ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজারের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র আবুল কালাম আজাদ অর্থসূচককে বলেন, বাংলাদেশে বিশ্বব্যাংকের চলমান যে প্রকল্পগুলো রয়েছে সে বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আলোচনা হয়েছে। বিশ্বব্যাংক সহযোগিতার ব্যাপারে আশ্বাস দিয়েছে।

এছাড়া নতুন প্রকল্পে বিনিয়োগের বিষয়ে বিশ্বব্যাংক আগ্রহ প্রকাশ করেছে বলেও জানান তিনি।

অপরদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব মোকাবিলায় বিশ্বব্যাংকের কাছে এক বিলিয়ন বা ১০০ কোটি ডলার ঋণ চেয়েছিল বাংলাদেশ। এর মধ্য থেকে ২৫ কোটি ডলার প্রথম কিস্তিতে পাওয়া যাবে বলে জানিয়েছে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) কর্মকর্তারা।

আরও দেখুন: ২০২৩ সালের ব্যাংক ছুটির তালিকা

এদিন ইআরডি জানায়, বিশ্বব্যাংকের এই ঋণ পাঁচ বছরের রেয়াতকালসহ ৩০ বছরে ২ শতাংশ সুদসহ ঋণের অর্থ পরিশোধ করতে হবে বাংলাদেশকে। গ্রিড ডিপিসি সিরিজের আওতায় এ ঋণ দেবে সংস্থাটি। দুই বছরের মধ্যে বাকি ৭৫০ মিলিয়ন ঋণ দেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার।

Related Articles

Leave a Reply

Back to top button