টেকনো ইনফোঃ আপনি যদি এই ব্লগ পোস্টটি পড়েন, সম্ভবত আপনি কিছু সেরা ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার খুঁজছেন। একটি ফ্রি ভিডিও এডিটিং সফ্টওয়্যার আপনাকে আপনার ভিডিওগুলি সবচেয়ে সুন্দর ভাবে সম্পাদনা করতে সহায়তা করে। এছাড়াও কিছু বিনামূল্যের ভিডিও এডিটিং সফটওয়্যার রয়েছে যা আপনাকে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মে সরাসরি ভিডিও গুলি শেয়ার করার সুবিধা দেয় প্লাস তাদের অধিকাংশই নতুন ব্যবহারকারীদের জন্য সহজ করা হয়েছে।

আপনি ভিডিওর অংশ কাটাতে, ভিডিও থেকে অডিও বের করতে বা আলাদা আলাদা যুক্ত করতে চাইলে ভিডিও এডিটিং সফটওয়্যারের প্রয়োজন হতে পারে। এছাড়াও বেশিরভাগ ব্লগার তাদের ভিডিওগুলি সম্পাদনা করার জন্য কোন না কোন ধরণের ভিডিও এডিটিং সফটওয়্যার প্রয়োজন। কিন্তু বেশিরভাগ বিনামূল্যে ভিডিও এডিটিং সফটওয়্যার তাদের বৈশিষ্ট্যগুলি তাদের প্রিমিয়াম সংস্করণগুলির বিজ্ঞাপন দিতে সীমিত করে। সুতরাং উন্নত বৈশিষ্ট্যগুলির সাথে একটি ফ্রি ভিডিও এডিটর পেতে নতুন ব্যবহারকারীদের অসম্ভব হয়। এখন আর আপনাকে এই বিষয়ে চিন্তা করতে হবে না, কারণ এখানে আপনার এডিটিং দক্ষতা পরীক্ষা করার জন্য ২০১৮ সালের সেরা ৫টি ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যারের তালিকা দেওয়া হল।

# Lightworks:

Lightworks হল সেরা ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার যা আপনাকে মৌলিক এডিটিং বৈশিষ্ট্যগুলি পাশাপাশি উন্নত ভিডিও উন্নত বৈশিষ্ট্য প্রদান করে। আসলে Lighworks মধ্যে উপলব্ধ বৈশিষ্ট্য বেশিরভাগ অ্যাডোবি প্রিমিয়ার এবং ফাইনাল কাট প্রো অনুরূপ। এটি এমন প্রভাব এবং পরিবর্তনগুলি অন্তর্ভুক্ত করে যা আপনি সহজেই ব্যবহার করতে পারবেন। এর সকল বৈশিষ্ট্য যেমন স্তরসমূহ, ফিল্টার, বিশেষ প্রভাব, তাদের সবগুলি এক বা দুই ক্লিক দূরে। তাই বলা যায় লাইটওয়ার্স হল সেরা ফ্রি ভিডিও এডিটর যা অ্যাডোবি প্রিমিয়ার এবং ইফেক্ট প্লাগইনগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ।

♦ডাউনলোড করার জন্য ক্লিক করুন♦

# Shotcut:

শটক্যাট আরেকটি মাল্টিপ্ল্যাটফর্ম এবং ফ্রি ভিডিও এডিটর যা আপনাকে আপনার মাল্টিমিডিয়া ফাইলগুলিকে উন্নত করতে সহায়তা করে। এটি কনভারশনের জন্য চিত্র, ভিডিও এবং অডিও বিন্যাসের একটি বিশাল অ্যারের গ্রহণ করে। এই ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার একটি ভিডিও ফাইলের ফ্রেমে হারের মিশ্রন এবং মেলানোর জন্য খুবই উপযোগী। এছাড়াও ভিডিও এডিটর ব্যবহার করা খুবই সহজ, আপনাকে ভিডিওগুলি টাইমলাইনে টেনে আনতে হবে, পছন্দসই পরিবর্তনগুলি তৈরি করতে হবে এবং তারপর আপনার কম্পিউটারে ভিডিও ফাইলটি সংরক্ষণ করুন। শর্টে, শটক্যাট কোনও সন্দেহ ছাড়াই, এডিটিং শুরু করার জন্য সেরা বিনামূল্যের ভিডিও এডিটিং সফ্টওয়্যার।

♦ডাউনলোড করার জন্য ক্লিক করুন♦

# HitFilm Editor:

HitFilm এক্সপ্রেস একটি উন্নত এবং বিনামূল্যে ভিডিও সম্পাদক। অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীকে প্রচুর প্লাগইন এবং অ্যাড-অন প্যাকেজ যোগ করতে দেয় যা প্রকাশকের বৈশিষ্ট্যগুলি প্রসারিত করে। উইন্ডোজ এবং ম্যাকের সংস্করণগুলির সাথে, হিটফিলম 3 এক্সপ্রেস একটি ফ্রি কম্পোজিটিং সফটওয়্যারের বিকল্প হিসাবে দাঁড়িয়ে আছে, যার ফলে পোস্টপোডাকশন প্রসেসগুলি তৈরি করে অ্যাডোব অ্যাডব্লিউ এফেক্ট ইত্যাদি থেকে সীমাবদ্ধ। সংক্ষিপ্ত ভাবে Hitfilm সম্পাদক বাজারে পাওয়া সেরা বিনামূল্যে ভিডিও সম্পাদক।

♦ডাউনলোড করার জন্য ক্লিক করুন♦

# VSDC Free Video Editor:

ভিএসডিসি অন্যতম সেরা বিনামূল্যের ভিডিও এডিটিং সফ্টওয়্যার যা আপনাকে কম প্রচেষ্টার সাথে অত্যাশ্চর্য ভিডিও তৈরি করতে দেয়। এই ফ্রি ভিডিও এডিটরটি অল্প সময়ের জন্য ব্যবহার করা খুব কঠিন হতে পারে। ভিএসডিসি ফ্রি ভিডিও এডিটর এর সাহায্যে, আপনি সহজেই কিছু জিনিস করতে পারেন যেমন অতিরিক্ত লাইন, পাঠ্য, ছবি, চার্ট এবং সেইসাথে ভিডিওগুলির অ্যানিমেশন। তাই বলা যায় ভিএসডিএস হল সেরা বিনামূল্যের ভিডিও সম্পাদক যা ভাল বৈশিষ্ট্য এবং মেনুর একটি সেট অন্তর্ভুক্ত করে। কিন্তু এটি শুধুমাত্র উইন্ডোজ ব্যবহারকারীদের এর জন্য।

♦ডাউনলোড করার জন্য ক্লিক করুন♦

# Windows Movie Maker:

মুভিমেকার অন্যতম সেরা বিনামূল্যের ভিডিও এডিটিং সফটওয়্যার যা মাইক্রোসফট দ্বারা উন্নত এবং বিতরণ করা হয়। এছাড়াও এটি উইন্ডোজ সংস্করণের একটি সংখ্যা প্রাক ইনস্টল করা আসে। উচ্চ-গুণমানের ভিডিওগুলি তৈরি এবং শেয়ার করার জন্য আপনি এই সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারেন। আমি এই তালিকায় এই বিনামূল্যে ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার অন্তর্ভুক্ত করেছি কারণ এটি ইতিমধ্যে প্রচুর উইন্ডো কম্পিউটারে পাওয়া যায়। সুতরাং আপনার ভিডিওগুলি সম্পাদনা এবং শেয়ার করা শুরু করার জন্য আপনাকে অন্য কোন সফ্টওয়্যার ইনস্টল করতে হবে না। সংক্ষেপে বলা যায়, মুভিমেকার শুধুমাত্র উইন্ডো কম্পিউটারের জন্য উপলব্ধ সেরা ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার।

♦ডাউনলোড করার জন্য ক্লিক করুন♦

উপরের সেরা ভিডিও এডিটিং সফটওয়্যারের মাধ্যমে আপনি উচ্চ মানের ভিডিও তৈরি এবং শেয়ার করার জন্য ব্যবহার করতে পারেন। আশা করি এই পোস্টটি আপনাকে আপনার বিনামূল্যের ভিডিও এডিটিং সফ্টওয়্যারটি খুঁজে বের করতে সাহায্য করবে যা আপনার প্রয়োজনীয়তা ভিডিও এডিটিং করার জন্য সহায়ক হবে ইনশাআল্লাহ। এছাড়াও, যদি আপনার জানা অন্য কোনও বিনামূল্যের ভিডিও এডিটিং সফ্টওয়্যার থাকে যা আমাদের তালিকার যোগ্য, তাহলে মন্তব্য বাক্সের মাধ্যমে আমাদের সাথে সংযুক্ত হওয়ার জন্য অনুরোধ রইলো।

Leave a Reply