কম্পিউটার

১৬ জিবি র‌্যামের ল্যাপটপে ১২ ঘণ্টা ব্যাকআপ!

টেকনো ইনফোঃ তাইওয়ানিজ ব্র্যান্ড আসুস দেশের বাজারে নিয়ে এলো নজরকাড়া ডিজাইন ও দারুন পারফরমেন্সের অসাধারণ সমন্বয়ে আসুস জেনবুক সিরিজের নতুন ভার্সন। মডেল আসুস জেনবুক ৩ ডিলাক্স-ইউএক্স ৪৯০ইউএ।

টেকনো ইনফো বিডি‘র প্রিয় পাঠক: প্রযুক্তি, ব্যাংকিং ও চাকরির গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ টেকনো ইনফো বিডি তে লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

উইন্ডোজ ১০ চালিত আসুস জেনবুকটিতে রয়েছে ইন্টেল সপ্তম জেনারেশন কোর আই সেভেন প্রসেসর। এতে আরও আছে ১ টেরাবাইট স্টোরেজ ও ২১৩৩ বাস স্পিডের ১৬ গিগাবাইট র‌্যাম। সাথে থাকছে এসআরজিবি ফুল এইচডি ডিসপ্লে যার কালার রি-প্রোডাকশন ক্যাপাবিলিটি ১০০%।

১০০০:১ টিভি গ্র্যাড কন্ট্রাক্ট রেশিও এবং ডিসপ্লের উপরি ভাগে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। ডাটা ট্রান্সফারের জন্য আছে থান্ডারবোল্ট কানেক্টিভিটি যার স্পিড ৪০ জিবিপিএস। এটি ইউএসবি ৩ থেকে ৮ গুণ বেশি দ্রুত।

এই জেনবুকে ব্যাটারি ব্যাকাপ পাওয়া যায় ১২ ঘন্টা র্পযন্ত। এবং এতে ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করায় মাত্র ৪৯ মিনিটেই ৬০% র্পযন্ত চার্জ করা সম্ভব। সাউন্ড সিস্টেমে ব্যবহার হয়েছে হারমান কার্ডন সার্টিফাইড ইফেক্ট। আর এতো কিছুর পরও এর ওজন মাত্র ১.১ কেজি।

২ বছরের ওয়ারেন্টিসহ এর মুল্য র্নিধারণ করা হয়েছে ১,৭৩,০০০ টাকা।

Leave a Reply

Back to top button