টেকনো ইনফোঃ বৃহস্পতিবার নতুন দুইটি ক্যামেরা উন্মোচন করেছে অ্যাকশন ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান গোপ্রো। ক্যামেরা দু’টির নাম বলা হয়েছে হিরো ৬ ও ফিউশন।

সেকেন্ডে ৬০টি ফ্রেম নিয়ে ৪কে ফুটেজ ধারণ করতে পারে হিরো ৬। ইন্টারনাল স্ট্যাবিলাইজিং প্রযুক্তির সঙ্গে এতে ‘কাস্টম-ডিজাইনড’ প্রসেসর ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন গোপ্রো প্রধান নিক উডম্যান।

অন্যদিকে সামনে ও পেছনে দুইটি ক্যামেরা রাখা হয়েছে ফিউশন-এর। ফলে ৩৬০ ডিগ্রি ফুটেজ ধারণ ও ভার্চুয়াল রিয়ালিটি সুবিধা পাওয়া যাবে এতে, বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

নতুন ফিউশন ক্যামেরার মাধ্যমে ‘ওভারক্যাপচার’ ফিচার এনেছে গোপ্রো। এর মাধ্যমে গোলাকার ফিড থেকে একটি নির্দিষ্ট দৃশ্য বাছাই করতে পারবেন গ্রাহক যাতে তিনি সীমিত দৃশ্য ও শেয়ার করার মতো ভিডিও পান।

উডম্যান বলেন, “এটি খুব শক্তিশালী ক্যামেরা যা ভিজুয়াল স্লো মোশান ইফেক্টের জন্য বেশি মাত্রায় ফ্রেম ধারণ করতে পারে।”

সাম্প্রতিক সময়ে গোপ্রো-এর বিক্রি কমেছে বলে সমালোচনা শোনা গেছে। এমন সমালোচনাকে পেছনে ঠেলে উডম্যান বলেন, “কিছু ক্যামেরার বিক্রি বেড়েছে বিশেষ করে বেশি প্রিমিয়াম মডেলগুলোর।”

ইতোমধ্যেই ক্যামেরা দু’টি প্রতিষ্ঠানের অনলাইন স্টোরে রাখা হয়েছে। গ্রাহক চাইলে এখনই হিরো ৬ কিনতে পারবেন। আর ফিউশন ক্যামেরাটি এখন প্রিঅর্ডার করতে পারবেন গ্রাহক। নভেম্বরে এই ক্যামেরার সরবরাহ শুরু করবে প্রতিষ্ঠানটি।

২০১৫ সালের দ্বিতীয়ার্ধ থেকেই বাজারে চাহিদা কমতে শুরু করেছে গোপ্রো-এর। এক সময় প্রতিষ্ঠানের শেয়ার মূল্য ছিল ৯৮ মার্কিন ডলার। বৃহস্পতিবার নতুন ক্যামেরার ঘোষণা আসার আগে প্রতিষ্ঠানের শেয়ার মূল্য ছিল ১১ ডলার।

হিরো ৫ উন্মোচনের ঠিক এক বছর পর নতুন ক্যামেরা দু’টি উন্মোচন করেছে গোপ্রো। সুত্রঃ bdnews24.com

Facebook Comments