টেকনো ইনফোঃ সবার হাতেই এখন স্মার্টফোন। শুধু আঙুলের ছোঁয়াতেই পুরো দুনিয়া হাতের মুঠোয়।

অ্যাপলের সিরি, উইন্ডোজের কোর্টানা এখন যথেষ্টই জনপ্রিয় পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট। এবার সেই কাজ করবে স্মার্ট স্পিকার।

বুধবার গুগল তার হার্ডওয়্যার লঞ্চ ইভেন্টে গুগল হোম ফ্যামিলির নতুন মেম্বার গুগল হোম মিনি এবং গুগল হোম ম্যাক্স লঞ্চ করেছে। গুগল হোম এর তুলনায় গুগল হোম ম্যাক্স বড় স্পিকার। এটাকে ২০ গুণ বেশি শক্তিশালী করা হয়েছে।

গুগল গুগল হোম এর অনেক বৈশিষ্ট্য সম্পর্কে বলেছে। গুগল ভয়েস মেইল এবং হ্যান্ডস ফ্রি কলিং এর মত বৈশিষ্ট্য আছে। গুগল হোম ম্যাক্স স্পিকারের মূল্য প্রায় ৩৫ হাজার টাকা। এতে আপনি ১২ মাসের জন্য ইউটিউব রেড ফ্রি পাবেন।

৪.৫-ইঞ্চি উফার আছে। গুগুল হোম এর মাধ্যমে ফ্রি কলিং করা যাবে। এর ফলে আপনি ফোন দূরে রেখে স্পিকারের সাহায্যে কথা বলতে পারবেন।

৪.৫-ইঞ্চি উফার আছে। গুগুল হোম এর মাধ্যমে ফ্রি কলিং করা যাবে। এর ফলে আপনি ফোন দূরে রেখে স্পিকারের সাহায্যে কথা বলতে পারবেন।

গুগল হোম স্পিকারের সাহায্যে ইউজাররা পুরো বাড়িতে বার্তা প্রেরণ করতে পারেন। গুগল সহকারী এখন ১ হাজারেরও বেশি স্মার্ট হোম প্রোডাক্টে কাজ করছে। একইভাবে, গুগল ভয়েস ম্যাচ বৈশিষ্ট্য ভয়েস মেইল করতে পারবেন। শিশুদের সহজেই এটি বুঝতে সক্ষম হবে। গুগল হোম মিনি একটি ছোট এবং ফ্যাব্রিক ডিজাইন স্পিকার। অ্যামাজনের এই স্মার্ট স্পিকার জনপ্রিয় হবে বলে মনে করা হচ্ছে। সুত্রঃ KalerKantho

Leave a Reply