সেপ্টেম্বরে লঞ্চ হবে নতুন ৩টি iPhone: জেনে নিন দাম ও স্পেসিফিকেশান

0

টিআইবিঃ আগামী মাসেই বাজারে আসতে চলেছে তিনটি নতুন iPhone। এই তিনটি ফোনেই ফেস আনলক ফিচার থাকবে। এর মধ্যে দুটি ফোনে OLED ডিসপ্লে ও একটি ফোনে LCD ডিসপ্লে ব্যবহার হবে। আপাতত টেক দুনিয়া এই তিনটি iPhone লঞ্চের জন্য অধীর অপেক্ষায় বসে রয়েছে।

এক রিপোর্টে নতুন এই তিনটি iPhone এর দাম জানা গেল। সব থেকে কম দামে পাওয়া যাবে LCD ডিসপ্লে সহ iPhoneটি। এই iPhone এর দাম শুরু হবে ৬৯৯ মার্কিন ডলার থেকে। তবে OLED ডিসপ্লে সহ iPhone মদেল দুটি কিনতে অনেক বেশি টাকা খরচ করতে হবে।

রিপোর্টে আরও জানা গিয়েছে ৫.৮ ইঞ্চি ও ৬.৫ ইঞ্চি OLED ডিসপ্লে iPhone দুটি বাজারে আসবে। এই ফোনগুলি মূলত গত বছরের iPhoneX এর পরবর্তী জেনারেশানের iPhone।

TrendForce ওয়েবসাইটে প্রকাশিত এই রিপোর্টে জানা গিয়েছে ৬.১ ইঞ্চি LCD ডিসপ্লে সহ নতুন iPhone টি 64GB ও 256GB স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে। এর সাথেই এই ফোনে 3GB RAM থাকবে।

যদিও OLED ডিসপ্লের দুটি iPhone-এ 4GB RAM থাকবে বলে এই রিপোর্ট থেকে জানা গিয়েছে। শোনা যাচ্ছে ৫.৮ ইঞ্চি OLED ডিসপ্লের নতুন iPhone 64GB ও 256GB স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে। ৮৯৯ মার্কিন ডলার থেকে এই ফোনের দাম শুরু হবে।

২০১৮ সালে লঞ্চ হওয়া তিনটি iPhone-এর মধ্যে সবথেকে বেশি দামের iPhone টি অবশ্যই ৬.৫ ইঞ্চি OLED ডিসপ্লে ফোনটি। এই ফোনে 512GB স্টোরেজ থাকবে বলে রিপোর্ট থেকে জানা গিয়েছে। রিপোর্টে আরও বলা হয়েছে এই ফোনের দাম শুরু হবে ৯৯৯ মার্কিন ডলার থেকে। আপাতত iPhoneX Plus নামে এই ফোনকে ডাকছেন টেক গুরুরা। তবে এই ফোনের নাম কী হয় তা জানার জন্য সেপ্টেম্বরে লঞ্চের দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। আপাতত যা খাবর ভারতে এই বেশি দামের নতুন iPhone লঞ্চ হওয়ার সম্ভাবনা কম।

Leave a Reply