টেকনো ইনফোঃ চীনের iPhone খ্যাত শাওমি জানিয়েছে যে, MWC ২০১৮’র সময় তারা একটি প্রেস কনফারেন্স করবে। আর যদি গুজব সত্যি বলে ধরা যায়, তবে বলতে হবে যে এই সময় কোম্পানি তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন শাওমি এম আই ৭ও নিয়ে আসতে পারে। আর এবার এই ফোনটির একটি নতুন লিক সামনে এসেছে যা থেকে এই ফোনটির বিষয়ে কিছু নতুন কথা জানা গেছে।

এই রেন্ডারে শাওমি এম আই ৭ ফোনটির রেয়ার অংশে একটি ডুয়াল ক্যামেরা সেটআপও দেখা গেছে। রেয়ার ক্যামেরাটির সঙ্গে LED ফ্ল্যাশ দেওয়া হয়েছে। ক্যামেরার ঠিক নিচে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সারও দেওয়া হয়েছে। যা থেকে জানা যাচ্ছে যে, ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার যুক্ত হবে না, যেমনটি CES এতে Vivo’র একটি ফোনে দেখা গিয়েছিল।

এর আগের একটি রিপোর্ট অনুসারে, শাওমি এম আই ৭ ফোনটিতে ৬.০১ ইঞ্চির এজ- টু- এজ ডিসপ্লে থাকবে, যার অ্যাস্পেক্ট রেশিও ১৮:৯ হবে। এই ফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন ৮৪৫ প্রসেসার থাকবে।

আর এর সঙ্গে এও আশা করা হচ্ছে যে, এই ফোনটিতে এআই-সেন্ট্রিক ফিচারও থাকবে, যেমনটা Honor View 10 এবং Honor Mate 10 Pro তে দেখা গেছে।

Xiaomi Mi 7 ফোনটিতে ৬ জিবি র‍্যামের সঙ্গে ১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজ দেওয়া হবে আর না হলে ফোনটিতে ৮জিবি র‍্যামের সঙ্গে ২৫৬জিবির ইন্টারনাল স্টোরেজ দেওয়া হবে। এই ফোনটির ব্যাটারি ৩৯৫০mAh এর হবে।

আশা করা হচ্ছে যে, ফোনটিতে ১৯ মেগাপিক্সেল + ১৯ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ থাকতে পারে, যাতে f/1.7 অ্যাপার্চার আর 4X অপ্টিকাল জুমও থাকতে পারে। ফোনটিতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরাও থাকতে পারে।

Facebook Comments