ব্যক্তিগত ছবি গোপন রাখুন গুগল ফটোজে

0
485

টেকনো ইনফোঃ গুগলের অ্যাপস্ গুলোর মধ্যে ছবি সংরক্ষণের ক্ষেত্রে গুগল ফটোজ বেশ জনপ্রিয়। এটা স্মার্টফোনের স্টোরেজ ক্ষমতা অক্ষুণ্ণ রাখে। এছাড়া সব ছবি একসঙ্গে রাখার ক্ষেত্রেও জুড়ি নেই গুগল ফটোজের।

তবে অনেকে কিছু ব্যক্তিগত ছবি বা ভিডিও সবার সামনে উন্মোচন করতে চান না। যে কারণে সেগুলো গোপন রাখার প্রয়োজন দেখা দেয়। ব্যক্তিগত ছবি অন্য সব ছবি থেকে আলাদা রাখার সুযোগ গুগল ফটোজে রয়েছে। এই সুবিধা ব্যবহারের মাধ্যমে যে কেউ তাদের ব্যক্তিগত ছবি গোপন রাখতে পারবেন।

এজন্য গুগল ফটোজের আর্কাইভ ফিচারটি ব্যবহার করতে হবে। ছবি বা ভিডিও গোপন রাখতে প্রথমেই গুগল ফটোজ ওপেন করুন। তারপর সেখান থেকে যে ছবি বা ভিডিওটি গোপন করতে চান সেটা নির্বাচন করতে হবে।
নির্বাচনের পর ওপরের ডান পাশের কোণে তিনটি ডট চিহ্নিত অপশনে গেলে আর্কাইভ অপশনটি পাবেন। এক্ষেত্রে আর্কাইভ সিলেক্ট করলেই আপনার ব্যক্তিগত ছবি বা ভিডিও অন্যগুলো থেকে আলাদা হয়ে যাবে। পরবর্তীতে যেকোনও সময় আর্কাইভে গেলে গোপন করা ছবি দেখতে পাবেন।

অ্যান্ড্রয়েড, আইওএস এবং ওয়েব ব্যবহারকারীদের জন্য গুগল ফটোজের এই আর্কাইভ সুবিধা রয়েছে। তবে সুবিধাটি উপভোগ করতে হলে গুগল ফটোজের ২ দশমিক ১৫ ভার্সনটি প্রয়োজন হবে। সূত্র: গেজেটস নাউ

Leave a Reply