টেকনো ইনফোঃ আসসালামু আলাইকুম। বন্ধুরা কেমন আছেন? সে করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন। আজ আপনাদের জন্য নিয়ে এলাম ওয়েব জগতে তথ্য খোঁজার সেরা ৫ টি সার্চ ইঞ্জিন। আশা করি পোস্টটি আপনাদের ভাল লাগবে।

বিশ্ব সেরা ৫টি সার্চ ইঞ্জিন

সার্চ ইঞ্জিন, ওয়েব জগতের একটি গুরুত্বপূর্ণ আবিষ্কার।  সার্চ ইঞ্জিন ছাড়া ইন্টারনেট এত শক্তিশালী হতে পারত না। সার্চ ইঞ্জিনসমূহ যেমন গুগল, ইয়াহু, বিং ইত্যাদি আপনাকে নির্দিষ্ট তথ্য খুঁজে পেতে সহায়তা করে। অসংখ্য সার্চ ইঞ্জিনের মধ্যে আমরা চেষ্টা করেছি খুঁজে বের করতে সেরা ৫টি সার্চ ইঞ্জিন।

 

১. গুগলঃ

যারা কম্পিউটার বা ইন্টারনেট এই দুটি শব্দের সাথে পরিচিত তারা গুগলের সাথেও পরিচিত। ওয়েব ডেভেলপার, ডিজাইনার এসইও বিশেষজ্ঞ থেকে শুরু করে সাধারণ ব্যবহারকারী পর্যন্ত গুগল ছাড়া সার্চ ইঞ্জিন কল্পনা করতে পারেন না। google তার ব্যাপক জনপ্রিয়তার জন্য সার্চ ইঞ্জিনের প্রথম স্থান ধরে রেখেছে।

২. ইয়াহুঃ

পৃথিবীর প্রথম জনপ্রিয় সার্চ ইঞ্জিন। ১৯৯৪ সালে ইয়াহুর যাত্রা শুরু। প্রথমে এটি ডিরেক্টরি সাবমিশন ওয়েবসাইট হলেও পরবর্তীতে তা সার্চ ইঞ্জিনে রুপান্তর করা হয়।

৩. বিংঃ

সার্চের ফলাফলে আরও বেশী নিদির্ষ্ট এবং গ্রহনযোগ্য উত্তরের জন্য বিং অনন্য। মাইক্রোসফটের অফিসিয়াল সার্চ ইঞ্জিন বিং প্রতিষ্ঠিত হয় ২০০৯ সালে ।

৪. আস্ক ডট কমঃ

আস্কডট কমকে মূলত ওয়েবে উত্তরদাতা বা পরামর্শ দাতা বলা যেতে পারে। এর পুরো নাম আস্ক জেভিস। ওয়েব বিভিন্ন প্রশ্নের সরাসরি উত্তরের জন্য আস্ক ডট কম অনন্য।

৫.ডাকডাকগোঃ

ডাকডাকগো ডট কম বিভিন্ন ক্রাউড সোর্স যেমন উইকিপিডিয়া ইত্যাদি থেকে তথ্য সংগ্রহ করে এবং ব্যবহারকারীকে তা প্রদর্শন করে। ইতোমধ্যে অনলাইন মার্কেটারদের কাছে তা জনপ্রিয়তা অর্জন করেছে ।

এই হল আজকের সংক্ষিপ্ত পোস্ট। ভালো থাকবেন। আর দোয়া রাখবেন যাতে ভবিষ্যতে আরো ভালো ভালো পোস্ট উপহার দিতে পারি।

Facebook Comments