বাজারে আসছে শাওমির মি মিক্স টু-এর সিরামিক ভার্সন

0

টেকনো ইনফোঃ চীনের অ্যাপলখ্যাত মোবাইল ব্যান্ড শাওমি তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন মি মিক্স টু এর দ্বিতীয় ভেরিয়েন্টে শাওমির মি মিক্স টু সিরামিক ভার্সন বাজারে আনছে৷ এটি বেজেল লেস ডিসপ্লের ফোন থাকছে ৫.৯৯ ইঞ্চি ডিসপ্লে, ১৮:৯ স্ক্রিন, ডিসপ্লের উপরের দিকে থাকছে হিডেন স্পিকার।

সম্প্রতি চীনের শেনঝেন শহরে তাদের নতুন ‘মি হোম’ উদ্বোধন করে শাওমি। ওই ইভেন্টে কোম্পানি সিরামিক ভার্সনের মি মিক্স টু বাজারে ছাড়ার ঘোষণা করে। একই ইভেন্টে কোম্পানি ঘোষনা করেছে নতুন Xiaomi Mi Mix 2-এর সিরামিক ভার্সানের।

গত সেপ্টেম্বরেই শাওমি ঘোষনা করেছিল দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে Mi Mix 2। প্রথমটি অ্যালয় ফ্রেমের সাথে সিরামিক বডি, অন্য ভেরিয়েন্টটি সম্পূর্ণ সিরামিক বডি দিয়ে তৈরী।

সিরামিক ভেরিয়েন্টটি পাওয়া যাবে 8GB RAM আর 128GB স্টোরেজ অপশানে। অন্য ভেরিয়েন্টটি পাওয়া যাবে 6GB RAM আর 256GB স্টোরেজ অপশানে। সম্পূর্ণ সিরামিক ভার্সানটির ফিঙ্গারপ্রিন্ট সেন্সারটির চারপাশে একটি ১৮ ক্যারেট সোনার রিং থাকবে।

সম্পূর্ণ সিরামিক ভার্সানটির বডিটি সঠিক ভাবে তৈরি হয়েছে কি না জানতে অনেকগুলি পরীক্ষার মধ্যে দিয়ে যায়। এর মধ্যে ১৪০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পরীক্ষা ও ২৪০ টন শক্তি পরীক্ষা উল্লেখযোগ্য।

ফুল সিরামিক Mi Mix 2-এর দাম ৪,৬৯৯ ইউয়েন যদিও চীনের বাইরে কবে থেকে এই ফোন পাওয়া যাবে তা জানানি কোম্পানি।

ফোন তৈরীর উপাদান, RAM ও স্টোরেজ অপশান বাদ দিলে Mi Mix 2- এর সিরামিক ভার্সানের সাথে অন্য ভেরিয়েন্টের অন্য সব স্পেসিফিকেশান একই। Mi Mix 2-এ রয়েছে একটি ১৮:৯ অ্যাসপেন্ট রেশিও ডিসপ্লে যার রেসোলিউশান 2160 x 1080 পিক্সেল। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 835 চিপসেট।

Leave a Reply